সিআরবি ধ্বংস করে হাসপাতাল নির্মাণের প্রতিবাদে চট্টগ্রামের মশাল মিছিল

0

সিটি নিউজ: চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত সিআরবি ধ্বংস করে হাসপাতাল নির্মাণের প্রক্রিয়া বন্ধ করার দাবিতে শুক্রবার ২৭ আগস্ট, সন্ধ্যায় সাত রাস্তার মোড়ে প্রগতিশীল গণসংগঠনসমূহ, চট্টগ্রামের উদ্যোগে মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি রিপায়ন বড়ুয়া’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, ট্রেড ইউনিয়ন কেন্দ্র, চট্টগ্রামের আইন বিষয়ক সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়া, কৃষক সমিতির নেতা ফরিদুল ইসলাম, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদার, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি এ্যানি সেন, সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী, প্রমুখ।

সিআরবিতে পরিবেশ ধ্বংস করে হাসপাতাল নির্মাণ হলে চট্টগ্রামে আগুন জ্বলবে, এই হুশিয়ারি প্রদান করে বক্তারা বলেন, চট্টগ্রাম শহরের প্রাকৃতিক সৌন্দর্য্য আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। অব্যাহতভাবে কাটা হচ্ছে পাহাড়। নদী দখল হচ্ছে। এই শহর থেকে হারিয়ে গেছে জলাশয়। শিশুদের খেলার মাঠ নেই। চট্টগ্রাম শহরে শ্বাস নেয়ার মত সর্বশেষ একমাত্র স্থান সিআরবির প্রাকৃতিক পরিবেশকে রক্ষা করতে হবে।

বক্তারা আরো বলেন, চট্টগ্রামে কোনোভাবেই জনগণের টাকায় ক্রয় করা রেলওয়ের জায়গায় হাসপাতাল হতে দেওয়া যাবে না। জনগণের টাকায় ধনীদের জন্য চট্টগ্রামে আর হাসপাতালের দরকার নেই। এখন আমাদের দরকার গরীব মানুষের জন্য হাসপাতাল। সিআরবির বাইরে চট্টগ্রামের অন্যকোন স্থানে সরকারি উদ্যােগে হাসপাতাল নির্মাণ করুন। চট্টগ্রামের জনমতকে অগ্রাহ্য করে সরকার হাসপাতাল নির্মান করছে। চট্টগ্রামের জনগণ ও বিভিন্ন সংগঠন অনেকদিন যাবত আন্দোলন করে যাচ্ছে। সরকার যদি সিআরবিতে হাসপাতাল নির্মাণের সীদ্ধান্ত থেকে সরে না আসে তবে প্রগতিশীল গণসংগঠন জণগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলবে। তাই অনতিবিলম্বে সিআরবির বাইরে চট্টগ্রামের অন্যকোন স্থানে সরকারি উদ্যােগে হাসপাতাল নির্মাণ করা হোক। প্রেস বিজ্ঞপ্তি

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.