দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোমাঞ্চকর জয়ে ০-২ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ

0

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার মত নিউজিল্যান্ড সিরিজেও যেন বাংলাদেশের সাফল্যের রথ অপ্রতিরোধ্য। কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় তুলে নেওয়ার পরের ম্যাচেও টাইগাররা পেয়েছে দাপুটে জয়। ৪ রানের ব্যবধানে পাওয়া এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ দল।

মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান জড়ো করে মাহমুদউল্লাহ রিয়াদের দল। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার নাঈম শেখ, ৩৯ বলের মোকাবেলায়।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ৩২ বলে অপরাজিত ৩৭, লিটন দাস ২৯ বলে ৩৩, নুরুল হাসান সোহান ৯ বলে ১৩ ও সাকিব আল হাসান ৭ বলে ১২ রান করেন। কিউইদের পক্ষে রাচিন রবীন্দ্র শিকার করেন তিনটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৮ রানের মধ্যে দুই উইকেট হারালেও নিউজিল্যান্ড প্রতিরোধ গড়ে তোলে টম ল্যাথাম ও উইল ইয়ংয়ের ব্যাটে। ইয়ং ২২ রান করে বিদায় নিলে আবারও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দল। তবে অধিনায়ক ল্যাথাম একপ্রান্ত আগলে রাখেন, বাড়াতে থাকেন রানের গতি। তাকে ১৯তম ওভারে সাজঘরে ফেরানোর সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে নুরুল হাসান সোহান বল স্পর্শের আগে স্টাম্পে গ্লাভস স্পর্শ করিয়ে ফেললে নিশ্চিত আউটের হাত থেকে বেঁচে যান ল্যাথাম।

তবে ল্যাথাম নিউজিল্যান্ডকে জয় এনে দিতে পারেননি। শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, সাকিব আল হাসানদের বোলিং তোপে শেষপর্যন্ত জয়ের বন্দরে আর পৌঁছানো হয়নি সফরকারী দলটির। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৩৭ রান।

শেষ ওভারে অবশ্য নাটকীয়তার জন্ম দেন মুস্তাফিজুর রহমান। ২ বলে যখন প্রয়োজন ১৩ রান, তখন বীমার ছুঁড়ে নো বল করে বসেন, সেই বলে আবার ফাইন লেগে ল্যাথাম হাঁকান চার। ফ্রি হিটে ২ রান নেওয়ার পর শেষ বলে ল্যাথাম নিতে পেরেছেন ১ রান

ল্যাথাম ৪৮ বল মোকাবেলা করে ৬টি চার ও ১টি ছক্কায় ৬৭ রান করে অপরাজিত থাকেন। ১২ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন কোল ম্যাককঞ্চি। বাংলাদেশের পক্ষে মেহেদী মাত্র ১২ রানের খরচায় দুই উইকেট শিকার করেন। সাকিব আল হাসানও পেয়েছেন দুটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর 

টস : বাংলাদেশ

বাংলাদেশ : ১৪১/৬ (২০ ওভার)
নাঈম ৩৯, রিয়াদ ৩৭*, লিটন ৩৩, সাকিব ১২, সোহান ১১
রাচিন ২২/৩, এজাজ ২০/১

নিউজিল্যান্ড : ১৩৭/৫ (২০ ওভার)
ল্যাথাম ৬৭*, ইয়ং ২২
মেহেদী ১২/২, সাকিব ২৯/২

ফল : বাংলাদেশ ৪ রানে জয়ী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.