জবি শিক্ষককে প্রাণনাশের হুমকি

0

শিক্ষাঙ্গণ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাইসুল ইসলামকে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা।

ভয়ে বাসা থেকে বের হতে পারছেন না রাইসুল ইসলাম। ঘরে অবরুদ্ধ হয়ে পড়েছেন তিনি।

প্রাণনাশের হুমকির পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার কেরাণীগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন রাইসুল ইসলাম।

রাইসুল ইসলাম বলেন, ‘গত বুধবার সন্ধ্যায় প্রায় ২০ জন দুর্বৃত্ত আমাকে মেরে ফেলার জন্য বাসার বাইরে প্রায় দুই ঘণ্টা অপেক্ষা করেছিল। আমাকে না পেয়ে তারা চলে যায়। আমি এখন অবরুদ্ধ, বাইরে বের হতে ভয় পাচ্ছি।’

‌‌তিনি আরো বলেন, ‘কিছু নেশাগ্রস্ত যুবক এলাকার রাস্তায় আড্ডা দেয়। সময়-অসময়ে উচ্চ স্বরে গান-বাজনা করে। এরা ইভটিজিং, চাঁদাবাজিসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত। এসবের প্রতিবাদ করায় আমিনুল ও জাহিদুলসহ কয়েকজন আমাকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিয়েছে।’

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান জানিয়েছেন, নিরাপত্তা চেয়ে ওই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাইসুল ইসলাম। জিডি নম্বর ৮৯০। শিগগিরই তারা প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

জবি শিক্ষক জিডিতে উল্লেখ করেছেন, গত ২১ অক্টোবর রাত ৯টায় কেরাণীগঞ্জ থানার মাদারীপুর এলাকায় রাইসুলের বাড়ির সামনে এসে ‍আমিনুল ইসলাম ও তার ভাই জাহিদুল ইসলাম পূর্বশত্রুতার জের ধরে রাইসুল ইসলাম ও তার ভাই রাকিবুল ইসলামকে গালিগালাজ করে। এ সময় তারা রাইসুল ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.