স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

0

সিটিনিউজবিডি : কক্সবাজারে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ও দায়রা জজ মো. সাদিকুল ইসলাম তালুকদার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তের নাম শহীদুল্লাহ ওরফে শহীদুল ইসলাম (২৭)। তিনি কুতুবদিয়া উপজেলা বড়ঘোপ ইউনিয়নের মাতব্বর পাড়ার শামসুল আলমের ছেলে।
মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৪ সালের ২৫ আগস্ট রাতে শহীদুল্লাহ ওরফে শহীদুল ইসলামের (২৭) স্ত্রী এস্তেফা বেগমের (১৯) সঙ্গে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে এস্তেফাকে বেদম প্রহারের পর গলা টিপে হত্যা করে শহীদুল্লাহ। পরে লাশ গামছা দিয়ে ঝুঁলিয়ে রাখেন তিনি। পরেরদিন ঝুলন্ত অবস্থায় এস্তেফার লাশ উদ্ধার করে পুলিশ। একই সাথে স্বামী শহীদুল্লাহকে গ্রেফতার করা হয়।

মামলায় উল্লেখ করা হয়, শহীদুল্লাহ তার স্ত্রী এস্তেফা বেগমকে নিয়ে পেকুয়ায় ভাড়া বাসায় থাকতেন। সেখানে এস্তেফার বড় বোনের স্বামী সুজাগীরের ভোগ্যপণ্য তৈরির (বেকারি) দোকানে চাকরি করতেন শহীদুল্লাহ। এ সুবাদে বড় বোনের স্বামীর সঙ্গে ভাল সম্পর্ক গড়ে ওঠে এস্তেফার।

এ ঘটনায় এস্তেফার বাবা ছগির আহমদ বাদী হয়ে শহীদুল্লাহ ও বড় বোনের স্বামী সুজাগীরকে আসামি করে মামলা করেন। পরে আদালতে হত্যার স্বীকার করে জবাবন্দী দেন স্বামী শহীদুল্লাহ। দীর্ঘ শুনানি শেষে দোষী সাব্যস্ত হওয়ায় প্রধান আসামি শহীদুল্লাহকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। অপরদিকে নির্দোষ প্রমাণিত হওয়ায় সুজাগীরকে বেকসুর খালাস দেওয়া হয়। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি দিলীপ কুমার ধর জানান, আসামি নিজেই হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন। আদালত তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দিয়েছেন। এই রায়ে আমরা সন্তুষ্ট।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.