তাবেলা হত্যা: ৩ জন ৮ দিনের রিমান্ডে

0

সিটিনিউজবিডি : রাজধানীর গুলশানে ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে গ্রেপ্তার ৪ জনের মধ্যে ৩ জনকে ৮ দিনে করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

শুনানি শেষে আজ সোমবার এ আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের আদালত। রিমান্ডে নেওয়া ৩ জন হলেন-ভাগ্নে রাসেল, চাকতি রাসেল ও শাখাওয়াত হোসেন শরীফ।

রোববার রাতে অভিযান চালিয়ে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এর আগে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, একটি চিহ্নিত মহল বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য তাবেলা সিজারকে হত্যা করেছে। হত্যার নির্দেশদাতা কথিত বড়ভাইকে গ্রেপ্তার করা হলে এর মূল কারণ এবং পরিকল্পনাকারীদের বের করা যাবে।

প্রসঙ্গত, রাজধানী ঢাকার গুলশানের কূটনৈতিক এলাকায় গত ২৮ সেপ্টেম্বর দুবৃত্তের গুলিতে নিহত হয় ইতালির নাগরিক তাবেলা সিজার। নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও নামে একটি প্রতিষ্ঠানের প্রুপ (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। তার শরীরে তিনটি গুলির চিহ্ন পাওয়া যায়। এর পাঁচ দিন পর ৩ অক্টোবর রংপুর সদরের আলুটারী গ্রামে একই কায়দায় জাপানের নাগরিক হোশি কুনিওকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। দুটি হত্যার ক্ষেত্রে হত্যাকারীরা মোটরসাইকেলের আরোহী ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.