‘যুদ্ধপরাধীদের রক্ষা করতে প্রকাশকদের গুপ্তহত্যা’

0

ঢাকা অফিস: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে ও যুদ্ধপরাধীদের রক্ষা করতে লেখক প্রকাশকদের গুপ্তহত্যা করা হচ্ছে। রাজনৈতিকভাবে পরাজিত হয়ে খালেদা জিয়া লন্ডনে বসে বিদেশি হত্যার নির্দেশ দিচ্ছেন।’তিনি বলেন, ‘খালেদা জিয়ার আন্দোলন মানুষ পুড়িয়ে মারার আন্দোলন।

জেলহত্যা দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সোমবার বিকেলে এ সব কথা বলেন তিনি। বিকেল ৪টা ২০ মিনিটে জনসভায়ে তিনি বক্তৃতা শুরু করেন।
প্রধান অতিথি আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার বিকেল সোয়া ৩টায় জনসভায় উপস্থিত হন। জনসভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

এর আগে, রবিবার দুপুর ১টা থেকে নেতাকর্মীরা দলে দলে উদ্যানে উপস্থিত হতে শুরু করেন। বিকেল সাড়ে ৩টা নাগাদ তা প্রায় জনসমুদ্রে পরিণত হয়। কেন্দ্রীয় নেতারা প্রথমে বক্তৃতা দেন।
এদিকে, সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রীক জনসভা হওয়ায় এর আশপাশের সকল রাস্তায় প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়েছে। ফলে সাধারণ মানুষের ভোগান্তি বেড়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের পাশের গেটটি সংরক্ষিত রাখা হয়েছে ভিআইপিদের জন্য। অপরদিকে জনসভায় আগতদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনের গেট, রমনা জনসভাস্থলের সার্বিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রমনা জোনের এস এম শিবলী নোমান বলেন প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে তার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত স্ব-স্ব বাহিনীর দায়িত্বপ্রাপ্ত সদস্যরা সব বিষয়কে মাথায় রেখে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছেন। জনসভা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আমাদের পক্ষে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.