শিয়া মসজিদে বাড়তি নিরাপত্তা জোরদার

0

সিটিনিউজবিডি : নাশকতার আশঙ্কায় রাজধানীর মোহাম্মদপুরে শিয়া মসজিদে নিরাপত্তা বাড়ানো হয়েছে। নিরাপত্তা রক্ষায় পুলিশের পাশাপাশি দায়িত্ব পালন করছে এলিট ফোর্স র‍্যাব।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ শুক্রবার এবং আগামীকাল শনিবার হামলার ঝুঁকির বিষয়ে গোয়েন্দার কাছে সুস্পষ্ট তথ্য রয়েছে। এর ভিত্তিতে শিয়া মসজিদে যেকোনো সময়ের তুলনায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এর পাশাপাশি রাজধানীর বিভিন্ন স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। র‌্যাব কার্যালয়েও বাড়তি নিরাপত্তা বাড়ানো হয়েছে।

তবে পুলিশ কর্মকর্তারা জানান, নিয়মিত নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবেই শিয়া মসজিদের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ অক্টোবর হোসেনী দালানে তাজিয়া মিছিলের প্রস্ততির সময় ককটেল জাতীয় হাতে তৈরি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। শিয়া সম্প্রদায়ের উপর বাংলাদেশে হামলার প্রথম ঘটনা এটি। আশুরার রাতের ওই হামলায় বেশ কয়েকজন আহত হন।

সম্প্রতি চেকপোস্টে দুর্বৃত্তের হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে। দেড় মাসেরও কম সময়ের মধ্যে খুন হয়েছে দুই বিদেশি এবং এক প্রকাশক। দুই বন্ধুসহ আরো এক প্রকাশক আহত হয়েছেন।

সবগুলো ঘটনাতেই আইএসের দায় স্বীকার করার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স। তবে অন্য জঙ্গি গোষ্ঠির অস্তিত্বের কথা স্বীকার করলেও বাংলাদেশে আইএসের অস্তিত্বের কথা অস্বীকার করে পুলিশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.