বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি, তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

0

ঢাকা অফিস: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকবন্ধু বলায় এবং রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম লুৎফর রহমান শিশির রবিবার অভিযোগপত্র আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর আগে গত ১৫ সেপ্টেম্বর ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মতিঝিল অঞ্চলের গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জুয়েল রানা।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর তারেক রহমান লন্ডনের বেতনাম গ্রিনইয়র্ক হলে এক আলোচনা সভায় বলেন, ‘শেখ মুজিব বঙ্গবন্ধু নন পাকবন্ধু, তিনি জাতির জনক হতে পারেন না, তিনি হত্যাকারী। আওয়ামী লীগ কখনই জনগণের মনের ভাষা বুঝতে পারেনি। ১৯৭১ সালের ৭ মার্চ কিংবা ২৫ মার্চ বাংলাদেশের লাখো জনতাকে নিরাপদ মনে করেননি শেখ মুজিব, তিনি নিরাপদ মনে করেছেন হানাদার বাহিনীকে। ১৯৭১ সালের ৭ মার্চ শেখ মুজিব পাকিস্তানের পক্ষে স্লোগান দিয়ে বক্তৃতা শেষ করেন।’

মামলার এজাহারে আরও বলা হয়, এই ভাবে তারেক রহমান ইতিহাস বিকৃতি করে স্বাধীনতা সংগ্রাম ও বঙ্গবন্ধুর ভূমিকাকে অস্বীকার এবং বাংলাদেশ রাষ্ট্রকে অস্বীকার করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এ ঘটনার পরদিন একটি দৈনিক পত্রিকায় ‘যুক্তরাজ্যে বিএনপির সভায় তারেক, শেখ মুজিব বঙ্গবন্ধু নন পাকবন্ধু’ শিরোনামে প্রতিবেদনটির মাধ্যমে আসামির রাষ্ট্রদ্রোহমূলক অপরাধের কথা জানতে পেরে ২০১৪ সালের ১৯ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে মামলাটি করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি এ্যাডভোকেট মশিউর মালেক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.