চট্রগ্রামে স্বর্ণের বার ও বিদেশী মুদ্রাসহ আটক ১

0

চট্রগ্রাম অফিস: চট্টগ্রাম নগরীর রেয়াজউদ্দিন বাজারের বানিয়ার টিলা এলাকায় এক ব্যবসায়ীর বাসা থেকে ২৫টি স্বর্ণের বার, ১৭ লাখ টাকা ও তিন লাখ টাকার সমপরিমাণ বিদেশী মুদ্রা উদ্ধার করেছে র‌্যাব ও শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এ সময় ব্যবসায়ী জাফর আহমেদকে (৪৫) আটক করা হয়।

র‌্যাব ও শুল্ক গোয়েন্দা অধিদপ্তর বৃহস্পতিবার রাত ১২টার দিকে যৌথভাবে অভিযান চালিয়ে স্বর্ণ বার, বিদেশী মুদ্রা ওঅর্থ উদ্ধার করে। আটক ব্যবসায়ী আন্তর্জাতিক মুদ্রা পাচারকারী চক্রের সদস্য বলে ধারণা করছে শুল্ক গোয়েন্দারা।

এ ছাড়া আটক করা ব্যবসায়ীর কাছ থেকে অস্বাভাবিক লেনদেনের বেশ কিছু রসিদ ও ব্যাংকের চেক বই পাওয়া গেছে।শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও তদন্ত বিভাগ চট্টগ্রামের উপ-পরিচালক জাকির হোসেন জানান, দীর্ঘদিন ধরে গোয়েন্দা নজরদারীর পর ব্যবসায়ী জাফরের বাসায় অভিযান চালানো হয়। রাত সাড়ে ৯টা থেকে এ অভিযান শুরু হয়ে, চলে মধ্য রাত পর্যন্ত। জাফর পাইকারি সিগারেটের ব্যবসার আড়ালে মূলত আন্তর্জাতিক সোনা ও মুদ্রা পাচারের সঙ্গে জড়িত। রেয়াজুদ্দিন বাজারে নুরজাহান স্টোর নামে তার একটি পাইকারি দোকান রয়েছে।’

অভিযানে থাকা র‌্যাব-৭ এর একজন কর্মকর্তা জানান, জাফরের বাসা থেকে বিদেশী মুদ্রার সাথে টাকা ও স্বর্ণ লেনদেনের কিছু রসিদ পাওয়া গেছে। রসিদে ‘গোল্ড বাবদ ৬ লাখ ৪৫ হাজার টাকা গ্রহণ করা হলো’ এবং ‘গোল্ড বাবাদ ৭ লাখ টাকা গ্রহণ করা হলো’ বলে উল্লেখ রয়েছে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর কর্মকর্তা জাকির হোসেন জানান, আমাদের কাছে তথ্য রয়েছে ব্যবসার নামে কখনো চিকিৎসার নামে জাফর প্রতি সপ্তাহে ভারত ও পাকিস্তান যাওয়া-আসা করতেন। বর্তমানে তাকে জিজ্ঞাসাবাদ চালছে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.