কেন্দ্রীয় কমিটির কাছে চবি ছাত্রলীগের তালিকা

0

শিক্ষাঙ্গণ ডেস্ক :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২ নভেম্বর নবীন শিক্ষার্থীদের বরণ করার সময় সংঘর্ষের ঘটনায় ১০ জনকে দায়ী করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কাছে তালিকা পাঠানো হয়েছে। চবি ছাত্রলীগ কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক যৌথভাবে এই তালিকা পাঠিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে এ সংঘর্ষের ঘটনায় চবি ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর টিপু ও সাধারন সম্পাদক এসএম ফজলে রাব্বি সুজনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিলো।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে চবি ছাত্রলীগ কমিটির কাছে ঘটনার সূত্রপাত, কারণ ও জড়িতদের তথ্য দিতে বলা হয়। পরে ঘটনার দিন সরাসরি জড়িত এবং দলীয় কমান্ড অনুসরন করেনি এমন ১০ জনের একটি তালিকা কেন্দ্রীয় কমিটির কাছে পাঠিয়েছে চবি ছাত্রলীগ।

এ ব্যাপারে চবি ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু বলেন, সংঘর্ষের দিন দলীয় কমান্ড না মানায় এবং সরাসরি সম্পৃক্ত ছিলো এমন ১০ জনকে দায়ী করে একটি তালিকা কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হয়েছে। সাংগঠনিক নিষেধাজ্ঞা থাকার কারনে অভিযুক্তদের নাম প্রকাশ করা যাচ্ছে না বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগ কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন, এ বিষয়ে একটি তালিকা পেয়েছি। এ বিষয়টি নিয়ে পরে বিস্তারিত আলোচনার পর সিদ্ধান্ত জানানো হবে।
উল্লেখ্য, গত ২ নভেম্বর নবীন শিক্ষার্থীদের বরন করার সময় লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় হাটহাজারী থানার ওসি ইসমাইল সহ অন্তত ১৫ জন আহত হয়। পুলিশ এ ঘটনায় ছাত্রলীগ নিয়ন্ত্রিত শাহ জালাল ও শাহ আমানত হলে তল্লাশি চালিয়ে বিপুল পরিমানে দেশীয় অস্ত্র উদ্ধার করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.