ফখরুলের জামিন প্রশ্নে রুলের আদেশ ২২ নভেম্বর

0

সিটিনিউজবিডি : নাশকতার ৩ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্থায়ী জা‌মি‌নের ‌বিষ‌য়ে রু‌ল শুনা‌নির আদেশের দিন ২২ নভেম্বর পুন:নির্ধারণ করেছেন হাইকোর্ট।

বিচারপ‌তি মো. রেজাউল হক ও বিচাপ‌তি মো. খসরুজ্জামা‌নের দ্বৈত বে‌ঞ্চে সোমবার এই দিন পুন:নির্ধারণ করেন।আদালতে মির্জা ফখরুলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিকুল হক ও এ্যাড‌ভো‌কেট জয়নুল আবেদীন।
এর আগে ১১ নভেম্বর রুলের শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করেন বিচারপ‌তি মো. রেজাউল হক ও বিচাপ‌তি মো. খসরুজ্জামা‌নের দ্বৈত বে‌ঞ্চ।

গত ২ নভেম্বর মির্জা ফখরুলকে আত্মসমর্পণ করার নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পরের দিন ৩ নভেম্বর মির্জা ফখরুল নিম্ন (বিচারিক) আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মির্জা ফখরুল ইসলামকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে গত ২১ জুন রুল জারি করেন হাইকোর্টের একটি বেঞ্চ। আপিল বিভাগের একটি বেঞ্চ গত ২ নভেম্বর দুই সপ্তাহের মধ্যে রুল নিষ্পত্তি করার আদেশ দেন। ওইদিন আবারও আট সপ্তাহ সময়ের আবেদন জানিয়েছিলেন মির্জা ফখরুল। এ আবেদন খারিজ করার ফলে ৩ নভেম্বর তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.