যুদ্ধাপরাধীদের রিভিউ রায়কে কেন্দ্র করে চট্রগ্রামে নিরাপত্তা জোরদার

0

চট্রগ্রাম অফিস :: জামায়াতে ইসলামীর সেক্রেটারী আলী আহসান মুহাম্মদ মুজাহিদ এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালা উদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদন্ডের রিভিউ আবেদনের রায়কে কেন্দ্র করে যে কোন ধরনের নাশকতা মোকাবেলায় চট্টগ্রাম মহানগরীতে চার প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে। একই সাথে জেলার প্রতিটি থানায় দুই প্লাটুন বিজিবি মোতায়নের অনুরোধ করেছে পুলিশ।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ৮ ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটানেন্ট কর্ণেল এমারাত হোসেন জানিয়েছেন, “মহানগরীতে ইতোমধ্যে চার প্লাটুন বিজিবি সদস্য মোতায়ন করা হয়েছে, এছাড়া সীতাকূন্ডেও দুই প্লাটুন বিজিবি টহল দিচ্ছে, আরো দুই প্লাটুন প্রস্তুত রাখা হয়েছে।”“এছাড়াও প্রয়োজন অনুযায়ী যে কোন স্থানে প্রয়োজনীয সংখ্যক বিজিবি মোতায়নের জন্য প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে, উল্লেখ করেন তিনি।

এদিকে, চট্টগ্রামের পুলিশ সুপার হাফিজ আক্তার জানিয়েছেন, “জেলার প্রতিটি থানায় পুলিশকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে, কয়েকটি এলাকাকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে, প্রতিটি থানা এলাকায় কমপক্ষে দুই প্লাটুন বিজিবি মোতায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।”

তিনি আরো জানান, “প্রশাসনের বাড়তি সতর্কতার কারণে তেমন বড় ধরনের প্রতিক্রিয়া দেখানোর শক্তি কিংবা সাহস কোনটায় তাদের নেই।”পুলিশ বিজিবির পাশাপাশি অনান্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও সতর্কতার সাথে দায়িত্ব পালন করছে, উল্লেখ করেন হাফিজ আক্তার।

সালাউদ্দিন কাদের চৌধুরী জম্মস্থান রাউজান ও রাঙ্গুনিয়ার নিরাপত্তার সব ধরনের প্রস্তুতি নিয়েছে পুলিশ প্রশাসন। সেখানে বিভিন্ন পাড়া ও মহল্লায় পুলিশ পাহারা বসানো হয়েছে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার জানিয়েছেন, রাউজানে প্রায় এক’শ পুলিশ মোতায়ন করা হয়েছে, বেশ কিছু সংখ্যালঘু অধ্যূষিত এলাকাকে নিরাপত্তা বেষ্টনীর আওতায় নিয়ে আসা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.