বড় ভাইকে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর মৃত্যুদণ্ড

0

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রামে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাই ও তার স্ত্রীকে মৃত্যু দন্ড দিয়েছেন আদালত। মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন, নূর মোহাম্মদ ও তার স্ত্রী রহিমা আক্তার। রোববার চট্টগ্রাম বিভাগীয় জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক সৈয়দা হোসনে আরা এই রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালে মিরসরাই উপজেলার পাতাকোট গ্রামের বাসিন্দা আবুল কালামের ঘরে আগুন দেয় তার ছোট ভাই নূর মোহাম্মদ এই ঘটনায় কালাম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলায় নূল মোহাম্মদকে পুলিশ গ্রেপ্তার করে। দীর্ঘ ৫ মাস কাটার পর জামিনে বের হন নুর মোহাম্মদ। এর পর ২০০৫ সালের ১১ নভেম্বর আবুল কালাম একই গ্রামে তার অসুস্থ বোন সালমা খাতুনকে দেখতে যান। খবর পেয়ে নূর মোহাম্মদ ও তার স্ত্রী সেখানে যায়। সালমা খাতুন ঘর থেকে বাইরে গেলে তারা দু’জন ঘরে প্রবেশ করে নূর মোহাম্মদ বটি এবং রহিমা দা দিয়ে আবুল কালামকে এলোপাতাড়ি কুপিয়ে খুন করে। এরপর আবুল কালামের লাশ পাশের পুকুরে ফেলে দেয়ার সময় সালমা ও তার মেয়ে রোজিনা দেখে ফেলে। এসময় তারা চিৎকার দিলে আশে পাশের লোকজন এসে নূর মোহাম্মদ ও তার স্ত্রীকে ধরে ফেলে।

পরে ইউপি চেয়ারম্যান ও মেম্বার মাধ্যমে তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করে। ঘটনার দিন আবুল কালামের স্ত্রী আনোয়ারা বেগম বাদি হয়ে মিরসরাই থানায় নূর মোহাম্মদ ও তার স্ত্রীকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে পুলিশ ২০০৬ সালের ২ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি জননিরাপত্তা ট্রাইব্যুনালে আসার পর বিচারক দুই আসামির বিরুদ্ধে দন্ডবিধির ৩০২ ও ৩৪ ধারায় অভিযোগ গঠন করেন। রাষ্ট্রপক্ষে সাতজনের সাক্ষ্য গ্রহন শেষে দীর্ঘ এক দশক পর রোববার এই রায় দেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত নূর মোহাম্মদ ও তার স্ত্রী রহিমা বেগম বর্তমানে পলাতক রয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.