নেপালে বিক্ষোভকারীদের ওপর পুলিশের গুলি, নিহত ২

0

আন্তর্জাতিক ডেস্ক : নেপালের দক্ষিণাঞ্চলে বিক্ষোভকারীদের ওপর পুলিশের গুলিতে দু’জন নিহত হয়েছে। এসময় আহত হয়েছে পুলিশসহ ৪০ জন। শনিবার রাতে দেশটির সাপতারি জেলায় এ ঘটনা ঘটে।

নতুন সংবিধানে আলাদা প্রদেশের দাবিতে গত আগস্ট থেকে নেপালের দক্ষিণাঞ্চলের মদেশ এলাকার জনগণ বিক্ষোভ করে আসছে। একই দাবিতে ভারতীয় বংশোদ্ভ’ত মদেশীয়রা প্রায় দুই মাস ধরে ভারত-নেপাল সীমান্ত অবরোধ করে রেখেছে। নিরাপত্তা র অজুহাতে নেপালের ভেতরে পণ্য ও জ্বালানিবাহী ট্রাকের প্রবেশ বন্ধ করে দিয়েছে ভারত।

জেলা পুলিশের কর্মকর্তা ভিম ধকল জানান, কাঠমান্ডুর দক্ষিণে অবস্থিত সাপতারি জেলার দুটি স্থানে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বিক্ষোভকারীরা সরকারি আদেশ অমান্য করে মহাসড়ক অবরোধ করে রেখেছিল।

তিনি বলেন, আত্মরক্ষার্থে আমরা গুলি ছুড়তে বাধ্য হয়েছি। বিক্ষোভকারীরা পুলিশের দিকে পেট্রোলবোমা, খালি বোতল , পাথর ও লাঠি ছুড়ে মারছিল। ভারধা এলাকায় একজন ও রুপানি এলাকায় অপর এক বিক্ষোভকারী নিহত হয়েছে।

এছাড়া সংঘর্ষে ২৫ পুলিশসহ অন্তত ৪০ জন আহত হয়েছে বলে জানান ভিম ধকল।
লক্ষণ লাল কর্ন নামে সদভাবনা দলের এক জ্যেষ্ঠ নেতা জানান, বিক্ষোভকারীরা শান্তিপূর্ণভাবে হরতাল পালনে সড়ক অবরোধ করেছিল। এসময় পুলিশ বিক্ষোভকারীদের ওপর গুলি ছোড়ে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.