মিসবাহ-পেরেরার ঝোড়ো ব্যাটিংয়ে রংপুরের দুর্দান্ত জয়

0

স্পোর্টস ডেস্ক :: শুরুটা ছিল হতশার। চিটাগং ভাইকিংসের দেওয়া ১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৩ রানেই ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল রংপুর রাইডার্স। এরপর ৮৭ রানে ৫ উইকেট। তবে ষষ্ঠ উইকেটে মিসবাহ-উল-হক ও থিসারা পেরেরার মাত্র ৩৫ বলে ৮০ রানের জুটিতে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে রংপুর। বিপিএলের উদ্বোধনী এই ম্যাচে শেষ বলে ১ রান নিয়ে ২ উইকেটের জয় তুলে নেয় সাকিব আল হাসানের দল। মিসবাহ ৩৯ বলে ৬১ আর পেরেরা ১৭ বলে ৩৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

রোববার মিরপুরে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। ব্যাট হাতে চিটাগং ভাইকিংসের হয়ে সর্বোচ্চ ৫১ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। ৩৯ রান আসে জিভান মেন্ডিসের ব্যাট থেকে। বল হাতে রংপুর রাইডার্সের সাকলাইন সজীব ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন। ৪ ওভারে ২৬ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন আবু জায়েদ।

টস জিতে ব্যাট করতে নেমে আবু জায়েদের বলে আরাফাত সানীর হাতে ক্যাচ দিয়ে ফেরত যান তিলকরাত্নে দিলশান (২৯)। তিনি ১৬ বলে ২ চার ও ৩ ছক্কায় ২৯ রান করেন। এরপর দলীয় ১১৭ রানে সাকলাইন সজীবের বলে মিসবাহ-উল-হকের তালুবন্দি হয়ে ফিরে যান তামিম। তিনি ৩৫ বলে ৬টি চার ও ১ ছক্কায় ৫১ রান করেন। ১১৯ রানে সাকলাইন সজীবের দ্বিতীয় শিকারে পরিণত হন এনামুল হক বিজয় (৩৬)।

এরপর আউট হয়ে ফিরে যান জিয়াউর রহমান। তার উইকেটটিও নিয়েছেন সাকলাইন সজীব। ১৫.১ ওভারের সময় দলীয় ১৩৪ রানে আউট হয়েছেন এল্টন চিগম্বুরা। তিনি আবু জায়েদের বলে আউট হয়েছেন। জিভান মেন্ডিস ও আসিফ আহমেদ মিলে দলীয় স্কোরকে টেনে নেন ১৭৮ রান পর্যন্ত। এরপর ব্যক্তিগত ৩৯ রানে রান আউটে কাটা পড়েন মেন্ডিস। দলীয় ১৮৩ রানের সময় রান আউটের শিকার হন মোহাম্মদ আমিরও। আসিফ আহমেদ ১৭ ও শফিউল ইসলাম ৪ রানে অপরাজিত থাকেন। ফলে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৭ রানের লড়াকু সংগ্রহ পায় চিটাগং ভাইকিংস।

চিটাগং ভাইকিংসকে নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল। অন্যদিকে সাকিব আল হাসান রয়েছে রংপুর রাইডার্সের দায়িত্বে। গতকাল রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে সাকিব খেলতে নামছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.