এক রানে চিটাগাং ভাইকিংসের রুদ্ধশ্বাস জয়

0

স্পোর্টস ডেস্ক :: এক রানের ব্যবধানে রুদ্ধশ্বাস জয় পেয়েছে তামিম ইকবালের চিটাগাং ভাইকিংস। তামিম ইকবাল আর ইয়াসির আলীর অর্ধশতকের কল্যাণে সিলেট সুপারস্টার্সকে ১৮১ রানের টার্গেট দেয় চিটাগাং। কিন্তু শফিউল ইসলাম-মোহাম্মদ আমিরদের দারুণ বোলিংয়ে ১৭৯ রানে থমকে যায় সিলেট সুপারস্টার্স।

সিলেট সুপারস্টার্সের পক্ষে দিলশান মুনাবিরার ঝড়ো ব্যাটিংয়ের পর দারুণ চেষ্টা করেছিলেন অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু দলের হার এড়াতে পারেননি তিনি। সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রান করে চিটাগাং। জবাবে ৬ উইকেটে ১৭৯ রানে থেমে যায় সিলেটের ইনিংস।

ম্যাচ শুরুর আগে অবশ্য হয়ে গেছে বিস্তর নাটক। অনাপত্তিছাড়া বিদেশি ক্রিকেটার মাঠে নামানো নিয়ে বিশৃঙ্খলায় ২৫ মিনিট দেরিতে হয়েছে টস। ২ টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত নানা নাটকীয়তার পর খেলা শুরু হয়েছে দুপুর ৩টা ০৮ মিনিটে।

ম্যাচের আগের বিশৃঙ্খলায় প্রচণ্ড তেতে থাকা তামিম ব্যাট হাতেও ছিলেন খুনে মেজাজে। শুভাশিস রায়কে পুল করতে গিয়ে রানের খাতা খোলার আগেই ক্যাচ হয়ে ফেরেন তিলকারত্নে দিলশান। কিন্তু আরেক পাশে তামিম শাষণ করেছেন সিলেটের বোলাদের।

দ্বিতীয় উইকেটে ইয়াসির আলি চৌধুরিকে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন তামিম। ৩৩ বলে তামিম ছুঁয়েছেন অর্ধশতক। শেষ পর্যন্ত অজন্তা মেন্ডিসের শর্ট বলে কাট করতে গিয়ে ৬টি চার ও ৪টি ছক্কায় ৪৫ বলে ৬৯ করে ক্যাচ দিয়েছেন।

এবারের জাতীয় লিগে ৫১.৪২ গড়ে ৩৬০ রান ইয়াসিরের এদিন ছিল টি-টোয়েন্টি অভিষেক। শুরুতে ছিলেন একটু নার্ভাস, সময় লেগেছে ছন্দ খুঁজে পেতে। তবে শেষ দিকে দুর্দান্ত কিছু শটে প্রমাণ করেছেন কেন তাকে নিয়ে এত আশা দলের।

প্রথম বাউন্ডারির আগে ২৮ বলে ১৪ রান ছিল ইয়াসিরের। পরে মেন্ডিসের এক ওভারে মেরেছেন চার ও ছয়। দিলশান মুনাবিরার এক ওভারে ছক্কা মেরেছেন দুটি। শেষ পর্যন্ত শেষ বলে রান আউট হয়েছেন ৪ ছক্কায় ৫২ বলে ৬৩ রান করে।

আগের ম্যাচের মতো এদিনও আরেকটি ক্যামিও খেলেছেন জিবন মেন্ডিস (১১ বলে ২০), ৭ বলে অপরাজিত ১৫ করেছেন জিয়াউর রহমান।

সিলেটের মোহাম্মদ শহীদ, শুভাশিস রায়, অজন্তা মেন্ডিস ও নাজমুল ইসলাম নিয়েছেন একটি করে উইকেট। ৪ ওভারে ৫৪ রান গুণেছেন মুনাবিরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.