চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতার সমাপ্তি

0

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে তিন দিন ব্যাপি আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা শেষ হয়েছে। এ উপলক্ষে বুধবার সমাজ অনুষদ মিলনায়তনে চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি(সিইউডিএস) এর উদ্যোগে বিডি জবস এর পৃষ্ঠপোষকতায় সমাপনি অনুষ্ঠানের আয়োজন করা হয় ।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্র্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে মাননীয় উপাচার্য বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দল সমূহকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে বলেন, বিতর্ক প্রতিযোগিতা একটি উন্নত শিল্প মাধ্যম। এই নান্দনিক শিল্প চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার যথার্থ বিকাশ ঘটে। এ সময় তিনি এই বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন।

তিনদিন ব্যাপি এই বিতর্ক প্রতিযোগিতায় চবির বিভিন্ন বিভাগ থেকে অংশ গ্রহনকারী ১২ টি দলের মধ্যে বাংলা সংসদীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয় চবি রসায়ন বিভাগ ও রানার আপ হয় আইইআরটি দল। ব্রিটিশ পার্লামেন্টারি ফরমেটে ২৪টি দলের মধ্যে চ্যাম্পিয়ন হয় ফিন্যান্স বিভাগ , রানারআপ হয় ইংরেজি বিভাগ।

সিইউডিএস এর মডারেটর প্রফেসর ড. ইমরান হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি বাংলা বিভাগের অবসর প্রাপ্ত প্রফেসর ড.মাহবুবুল হক, ইংরেজি বিভাগের প্রফেসর ড. কামাল উদ্দিন আহামদ, আইন বিভাগের সহযোগি অধ্যাপক জনাব এ বি এম আবু নোমানসহ আরো অনেকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.