রাঙ্গুনিয়ায় চাঞ্চল্যকর শিশু ধর্ষণে অভিযুক্ত সবুরের জামিন

0

চট্রগ্রাম অফিস :: চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলায় বোনকে ধর্ষণের অভিযোগে আটক ভাই সাড়ে ৬ মাস পর জামিন পেয়েছে।

রোববার দুপুরে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো.সেলিম মিয়া তার জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত’র নাম তাসফিক উদ্দিন সবুর(১৪) , সে রাঙ্গুনিয়া উপজেলার সাবের আহমদের ছেলে । জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তাসফিক উদ্দিন সবুরের আইনজীবি এডভোকেট এরশাদুর রহমান লিটু ।

রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নের মিনাগাজীর টিলা এলাকায় এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে নিজের কিশোর ছেলেকে আসামি করে গত ১২ মে তার মা মামলা দায়ের করেন। পুলিশ ওইদিনই কিশোরীর অভিযুক্ত ভাই সবুরকে গ্রেফতার করে।
অবশ্য পরে কিশোরীর মা প্রতিবেশি ৫৫ বছর বয়সী শাহ আলম নামক প্রভাবশালী এক ব্যক্তিকে আসামী করে আদালতে আরেকটি মামলা দায়ের করেন।

এই মামলায় বলা হয়, তিনি (ধর্ষিতার মা ) শাহ আলমকে আসামি করতে থানায় গিয়েছিলেন। কিন্তু পুলিশ অভিযুক্ত শাহ আলমকে রক্ষা করতে সচেষ্ট হয়ে ওঠে। তারা শাহ আলমের নাম এজাহার থেকে বাদ দিয়ে তার কিশোর ছেলেকে মামলার আসামি করে দেয়।
মামলার আলামত নষ্টের অভিযোগে কিশোরীর মা রাঙ্গুনিয়া থানার ওসি হুমায়ুন কবীরসহ দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে পৃথক আরেকটি মামলা দায়ের করেন

এদিকে থানায় দায়ের করা মামলায় কিশোরীর ভাইকে গ্রেফতারের পর তার তার মায়ের আদালতে দায়ের করা মামলায় পুলিশ প্রতিবেশি শাহ আলমকে গ্রেফতার করে। অবশ্য শাহ আলাম প্রায় তিন মাস আগে জামিনে মুক্তি পেয়েছেন।

এডভোকেট এরশাদুর রহমান লিটু জানান, ধর্ষিতা কিশোরীর মায়ের করা দুটি মামলাতেই গত ১৪ সেপ্টেম্বর চার্জশিট দিয়েছে জেলা ডিবি পুলিশ। এর একটিতে ভাই সবুর ও অন্যটিতে প্রতিবেশি শাহ আলমকে ধর্ষণের জন্য অভিযুক্ত করা হয়েছে।
তিনি বলেন, ‘সবুরের বিরুদ্ধে যে মামলায় চার্জশিট দেয়া হয়েছে তাতে নারাজি পিটিশন দিয়ে তার মা বলেছেন , তিনি তার ছেলের বিরুদ্ধে মামলাই করেন নি। পুলিশ শাহ আলমকে বাঁচাতে সবুরকে প্রথমে মামলার আসামি করে ও পরে তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.