সিএনজিচালক হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

0

চট্রগ্রাম অফিস :: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় মোহাম্মদ ইউসুপ নামের এক সিএনজি চালিত অটোরিকশা চালককে গলা কেটে হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।
একই রায়ে অপর দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।সোমবার দুপুরে চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক সৈয়দা হোসনে আরা এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো মোহাম্মদ রুবেল, নুরুল আলম, আবুল কালাম ও মোহাম্মদ কাউসার। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলো এস এম নঈম উদ্দিন ও মোহাম্মদ আরিফ।মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে মোহাম্মদ কাউসার এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত নঈম উদ্দিন বর্তমানে কারাগারে রয়েছে। অপর চার আসামি পলাতক রয়েছে।

জননিরাপত্তা ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এই রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, ২০০৮ সালের ৩ মে রাতে চট্টগ্রামের বহদ্দারহাট এলাকা থেকে আনোয়ারার মোহছেন আউলিয়ার মাজারে যাবার কথা বলে ইউসুপের অটো ভাড়া নেয় আসামিরা। আসামিরা অটোটি নিয়ে কালুরঘাট সেতু পার হয়ে বোয়ালখালীর গোমদন্ডী ফুলতল এলাকায় যাবার পর ইউসুপকে গলা কেটে হত্যা করে। পরে লাশ রাস্তার পাশে ফেলে অটোটি নিয়ে পালিয়ে যায়। পরদিন পুলিশ অটোচালকের গলা কাটা লাশ উদ্ধার করে।

এই ঘটনায় ইউসুপের খালাত ভাই মোহাম্মদ আবুল হাশেম বাদী হয়ে বোয়ালখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ দুপুরে চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক সৈয়দা হোসনে আরা উপরোক্ত রায় ঘোষণা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.