চট্রগ্রামে ‘যৌন হয়রানি নির্মূলকরন নেটওয়ার্ক’র উদ্যোগে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

0

চট্রগ্রাম অফিস :: যৌন হয়রানি র্নিমূলকরন ও শিশু বিয়ে বন্ধ করার জন্য সরকার গনমাধ্যম জনপ্রতিনিধি এবং কমিউনিটি পর্যায়ে লোকদের একযোগে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন যৌনহয়রানি নির্মূলকরন নেটওয়ার্ক চট্টগ্রাম এর সদস্যরা।

মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাবে যৌন হয়রানি নির্মূলকরন নেটওয়ার্ক চট্টগ্রাম এর আহ্বায়ক জেসমিন সুলতানা পারুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন পরবর্তী আলোচনা সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।

সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য জ্ঞাপন করেন ব্র্যাক চট্টগ্রাম জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মজুমদার। এর পরে একে একে বক্তব্য রাখেন নেটওয়ার্ক সদস্য শরীফ চৌহান, জুবায়দুর রশিদ, শম্পা কে নাহার, সাদিয়া তাজিন। কমিউনিটি প্রতিনিধিদের মধ্য থেকে অভিমত প্রদান করেন নাজিম উদ্দিন, তাজুল ইসলাম, জুবায়ের সিদ্দিকি, মর্জিনা আক্তার লুচি।ব্র্যাক মেজনিন কর্মসূচি সম্পর্কে অবহিত করেন দেলোয়ার হোসেন শিন্জন।

ছবি-মোহাম্মদ হানিফ
ছবি-মোহাম্মদ হানিফ

মুক্তালোচনায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা রাস্তায় চলাফেরা করার ক্ষেত্রে তাদের সমস্যার কথা নেটওয়ার্কের সামনে তুলে ধরে।এবং বিভিন্ন স্কুলে শিক্ষার্থী প্রতিনিধিরা স্কুলের আশেপাশে যৌনহয়রানি প্রবণ এলাকার মানচিত্র প্রদর্শন করে ঐ এলাকায় আইন শৃঙ্খলাবাহিনীর নজরদারি বাড়ানোর ব্যবস্থা করার জন্য নেটওয়ার্কের কাছে আবেদন জানায়।তারা তাদের সমস্যার কথা বিস্তারিত তুলে ধরে।

সভাপতির বক্তব্যে জেসমিন সুলতানা পারু শিক্ষার্থীদেরকে তাদের সমস্যাগুলো সমাধানের জন্য যৌন হয়রানি নির্মূলকরন নেটওয়ার্ক সম্মিলিতভাবে কাজ করার প্রতিশ্রুতি দেন এবং এই নেটওয়ার্ক গঠনের উদ্যোগ নেওয়ার জন্য ব্র্যাক মেজনিনকে ধন্যবাদ জানান। উল্লেখ্য উক্ত আলোচনা সভার আয়োজনে সহযোগিতা করে ব্র্যাক মেজনিন কর্মসূচি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.