সৌদিআরবে বাংলাদেশী চিকিৎসকদের মিলনমেলা

0

মোরশেদ রানা/মোহাম্মদ আলি রাশেদ :   বাংলাদেশী ডাক্তারদের প্রথম ও সবচেয়ে বড় মিলনমেলা হয়েছে সৌদি আরবের অন্যতম বন্দর নগরী ইয়ানবুতে।গতকাল জুমার নামাজের পর ইয়ানবু স্হানীয় একটি কমউনিটি সেন্টারে এই মিলন মেলা অনুষ্ঠিত হয়।

সৌদিআরবের আয়তন : প্রায় ২২,৫০,০০০ বর্গ কিলোমিটার বা ৮,২৯,৯৯৬ বর্গ মাইল। এই মরুর বুকে ছড়িয়ে ছিটিয়ে আছেন হাজারও বাংলাদেশী ডাক্তার।পেশাগত দক্ষতায় বাংলাদেশী ডাক্তারগণ এক অনন্য উদাহরণ হয়ে আছেন সৌদিতে। তাই সৌদি আরবে অবস্থানরত বিভিন্ন প্রদেশের ডাক্তারদের নিয়ে এই মিলন মেলা,  পরিবার সহ প্রাই একশ জন ডাক্তার উপস্থিত ছিলেন এই মিলন মেলায়। অনুষ্ঠানের কর্মসূচিতে ছিল খেলাধূলা, পরিচিতি পর্ব, আলোচনা, প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্টান।
পুরুস্কার বিতরণী অনুষ্ঠানের আগে লগু উন্মোচন করা হয়। BD Doctors in KSA’’ (Bangladeshi doctors in the Kingdom of Saudi Arabia)।

তাবুকের ফ্যামেলি মেএডিসন বিশেষজ্ঞ ডাক্তার আব্দুল্লাহ মিয়া,সিটিনিউজবিডি সহ স্থানীয় সাংবাদিক দের কে বলেন এই বিশাল মরুর দেশে আমাদের ডাক্তারদের নিজেদের মধ্যে একীভূত যোগাযোগের কোন উপযুক্ত মাধ্যম বিদ্যমান ছিল না। মরুর এক প্রান্ত থেকে অপর প্রান্তে কে আছেন বা নেই ছিলনা কোন জানা। তাই কয়একজন ডাক্তারের সহযোগিতায় তৈরি করলাম তারুণ্য-ঊচ্ছল এক হোয়ার্টস্ আপ গ্রূপ ‘’ BD Doctors in KSA’’ (Bangladeshi doctors in the Kingdom of Saudi Arabia)। এটিকে খুব সাধারণ মনে হলেও চিন্তা প্রসূত তৈরি এ গ্রূপ সৌদী আরবে বসবাসরত বাংলাদেশী ডাক্তারদের মাঝে সংযোগ থাকবার এক নিদারুণ মাধ্যম ও উদাহরণ হয়ে দাঁড়িয়েছে। যোগাযোগের যে ব্যবধান এতদিন পর্যন্ত অনুধাবিত ছিল তা ক্রমান্বয়ে বন্ধুর তীর পাঁড়ি দিয়ে আজ সবাইকে একই ছায়াতলে নিয়ে এসে অনুষ্ঠিত হল মিলনমেলা।

মদিনা হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার মুসাব্বির হোসাইন এনটিভি অনলাইন কে বলেন ‘’ BD Doctors in KSA’’ ডাক্তারদের এই মিলন মেলা শুরুর মাধম্যে সৌদিআরবে অবস্থানরত সকল ডাক্তারদের মাঝে উৎসাহ সৃষ্টি হয়েছে । আমাদের এই যাত্রা দেশ ও জাতীর কল্যানে অগ্রনী ভূমিকা রাখবে ।

কেন্দ্র কমিটির সদস্য তাবুকের ফ্যামেলি মেএডিসন বিশেষজ্ঞ ডাক্তার আব্দুল্লাহ মিয়া,  মদিনার মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার মুসাব্বির হোসাইন এবং কেন্দ্রীয় কমিটি সদস্য ও প্রাদেশিক কমিটির যৌথ উদ্যোগ ও প্রচেষ্টা এই মিলনমেলা সুন্দর ভাবে সমাপ্ত হয়। ভবিষ্যৎ  ‘’ BD Doctors in KSA’’  আরো শক্তিশালী ও প্রবাসীদের সেবা মুলক সংগঠন হিসাবে কাজ করবেন বলে জানান। ‘’ BD Doctors in KSA’’ কেন্দ্র কমিটির সদস্য ডাক্তার আব্দুল্লাহ মিয়া, ডাক্তার মুসাব্বির হোসেন, ডাক্তার নজরুল ইসলাম, ডাক্তার মাহবুব মাওলা,  ডাক্তার মোহাম্মদ মতিন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.