চট্টগ্রামে দুই মেয়র প্রার্থীর ও কাউন্সিলরদের মনোনয়ন প্রত্যাহার

0

চট্রগ্রাম অফিস :: প্রথম পর্যায়ের পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে রবিবার দুপুর পর্যন্ত চট্টগ্রামের দুটি পৌরসভায় দুইজন মেয়র প্রার্থী ও অনান্য পৌরসভায় বেশ কয়েকজন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আঞ্চলিক নিবাচন কমিশন অফিস সুত্রে জানাগেছে, চট্টগ্রামে কয়জন মেয়র ও কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছে তা বিকাল পাচটার পর জানা যাবে। চট্টগ্রাম জেলার দশটি পৌরসভায় মোট ৪৬জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চট্টগ্রামের দশটি পৌরসভার মধ্যে বেশ কয়েকটিতে আওয়মীলীগ এবং বিএনপির বিদ্রোহি মেয়র প্রাথী আছে। এরমধ্যে মিরসরাই, বারৈয়ার হাট, রাউজান এবং রাঙ্গুনিয়াতে দলীয় মনোনয়নের বাইরে একাধিক আওয়ামীলীগ নেতা মেয়র পদে প্রাথী হয়েছিলেন। আর দলীয় মনোনয়নের বাইরে বিএনপির মেয়র প্রাথী আছে পটিয়া ও রাঙ্গুনিয়াতে।

বেলা বারোটার পরে মিরসরাই পৌরসভার মেয়র পদের প্রাথী মোজাহের হোসেন চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়িয়েছেন।এই পৌরসভার রিটার্নিং কমকতা জিয়া আহমদ সুমন জানিয়েছেন, প্রত্যাহার করা প্রার্থী মোজাহের হোসেন আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত।

রাঙ্গুনিয়াতে কামরুল ইসলাম নামের এক মেয়র প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন সেখানকার রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম মজুমদার।
এদিকে, বারৈয়ার হাট পৌরসভার আওয়ামীলীগের দুই বিদ্রোহি মেয়র প্রার্থী সরে দাড়াবেন বলে ঘোষণা দিয়েছিলেন শনিবার রাতে। রবিবার দিনের যে কোন সময় বারৈয়ার হাট পৌরসভার মেয়র পদে থেকে এই দুই প্রাথী সরে দাড়াতে পারেন।তবে, এখন পযন্ত কেউ সরে দাড়ায়নি বলে নিশ্চিত করেছেন এই পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মিরসরাই উপজেলা নির্বাহি কর্মকর্তা জিয়া আহমদ সুমন।

আঞ্চলিক নির্বাচন কমিশন অফিস সূত্রে জানাগেছে, অপ্রীতিকর ঘটনা এড়াতে পৌরসভাগুলোতে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক অবস্তায় রাখা হয়েছে। এখন পযন্ত কোথাও কোন অভিযোগও দায়ের করা হয়নি বলে জানিয়েছে নির্বাচন কমিশন সূত্র।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.