‘পৌর নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না সরকার’

0

সিটিনিউজবিডি :: আসন্ন পৌরসভা নির্বাচনে সরকার কোনো রকম হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী বলেন, আসন্ন পৌর নির্বাচনে সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করবে না। নির্বাচন কমিশনের আচরণবিধি যাতে কেউ লঙ্ঘন না করে সেজন্য সারাদেশে দলীয় জনপ্রতিনিধি ও সবপর্যায়ের নেতাদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ শহরের চর সৈয়দপুর–মদনগঞ্জ কয়লাঘাট এলাকায় প্রস্তাবিত শীতলক্ষ্যা তৃতীয় সেতুর স্থান পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগামী মে মাসে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর উপর তৃতীয় সেতুর নির্মাণ কাজ শুরু হবে। সৌদি সরকারের অর্থায়নে প্রায় ১৩শ মিটার দৈর্ঘ্যের এই সেতুর নিমার্ণে ব্যয় হবে ৫শ’ ৪০ কোটি টাকা।

সেতুমন্ত্রী বলেন, আগামী বছরের ২৬ জানুয়ারি সেতুর টেন্ডার সিডিউল জমার শেষ দিন ধার্য্য করা হয়েছে।

তিনি বলেন, সড়ক-মহাসড়কের পাশে ১৫ আগস্টের বিলবোর্ড, ব্যানার ফেস্টুন, রাস্তার উপর নির্মিত তোরণ এখনও শোভা পচ্ছে। আমি দীর্ঘদিন ধরে এগুলো সরানোর কথা বলে আসছি। সড়ক-মহাসড়কের পাশে অপ্রয়োজনীয় রাজনৈতিক বিলবোর্ড, ব্যানার ফেস্টুন সাটানো রয়েছে। এসব বিলবোর্ড সরিয়ে নেয়ার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একটি নির্দেশনা দিয়েছেন। আগামী দশ দিনের মধ্যে এসব বিল বোর্ড সরিয়ে নেয়া না হলে আমরাই সরিয়ে ফেলার ব্যবস্থা নেব।

মন্ত্রী বলেন, মহাসড়কের থ্রি হুলার, সিএনজি চলাচল করতে দেয়া হবে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.