‘খালেদার মাথা নষ্ট হয়ে গেছে’

0

সিটিনিউজবিডি :: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভাসদরা এক কথা বলছেন, তিনি আরেক কথা বলছেন। তার আসলে মাথা নষ্ট হয়ে গেছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রাজ্জাকের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু প্রজন্মলীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সোমবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় ‘মুক্তিযোদ্ধা সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসন বলেছেন, ‘আওয়ামী লীগ শুধু মুক্তিযুদ্ধের কথা বলে, তাদের দলে কোনো মুক্তিযোদ্ধা নেই। তাদের দেশের প্রতি কোনো মায়াও নেই। ১৯৭১ সালে তারা স্বাধীনতা চাননি, চেয়েছিলেন কেবল ক্ষমতা। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন’।

তার এ মন্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, কাল (সোমবার) টেলিভিশনে তাকে (খালেদা জিয়া) দেখে মনে হচ্ছিল, তিনি ক্লান্ত ও অসুস্থ। তাই বলে পুরো বিএনপি অসুস্থ হতে পারে না। হান্নান শাহ বলেছেন, বঙ্গবন্ধুর কারণে দেশ স্বাধীন হয়েছে। তার কারণেই মিত্রবাহিনী বাংলাদেশ থেকে চলে গেছে। মওদুদ তো বইই লিখেছেন। অথচ তিনি (খালেদা জিয়া) বলছেন ভিন্ন কথা।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ আবারও শোনার আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু আপসকামী হলে পুরো পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারতেন। জীবনের ঝুঁকি নিয়ে তাকে জেলে যেতে হতো না, ফাঁসির আসামি হতে হতো না।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া সচেতনভাবে কতোজন মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন, সে বিষয়ে প্রশ্ন তুলেছেন। পুরো মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিতর্কিত করার নীলনকশা হিসেবে তিনি এ ধরনের মন্তব্য করেছেন।

‘আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের দল নয়’- খালেদা জিয়ার এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, সম্ভবত তার (খালেদা জিয়া) কাছে জামায়াত মুক্তিযোদ্ধাদের দল। যে দল মুক্তিযুদ্ধে বিরোধিতা করেছে, মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অস্ত্র ধরেছে, নির্বিচারে মানুষ হত্যা করেছে, সেই জামায়াতের সঙ্গেই জোট বেঁধেছেন তিনি। আর জামায়াত তো পাকিস্তানের পক্ষে অস্ত্র ধরেছে। সেজন্যই খালেদা জিয়ার কাছে সম্ভবত জামায়াতই মুক্তিযুদ্ধের দল।

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতাদের প্রতি মেডিকেল টিম গঠন করে বিএনপি চেয়ারপার্সনের চিকিৎসার ব্যবস্থা করার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, লন্ডন থেকে আপনাদের নেত্রীর পুরো চিকিৎসা করিয়ে আনেন। তাকে আবার লন্ডন পাঠান। আপনারা তার চিকিৎসা করতে না পারলে আমাদের স্বাধীনতা চিকিৎসা পরিষদ এ জন্য মেডিকেল টিম গঠন করবে।

বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি জাকির আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বক্তব্য রাখেন আব্দুর রাজ্জাকের ছেলে সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.