চট্রগ্রামে ৯ সরকারি স্কুলে ভর্তি পরীক্ষা শুরু

0

চট্রগ্রাম অফিস :: চট্টগ্রাম মহানগরীর নয়টি সরকারি স্কুলের পাঁচটি শ্রেণীতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবারই প্রথম অনলাইনে আবেদনের মাধ্যমে স্কুলগুলোতে ভর্তি ফরম পূরণ করে ভর্তি পরীক্ষায় বসেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পঞ্চম শ্রেণীর ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে এ পরীক্ষা শুরু হয়েছে। এছাড়া দুপুর একটা থেকে তিনটা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে অষ্টম শ্রেণীর ভর্তি পরীক্ষা।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব উল হাসান বলেন, ভর্তি পরীক্ষা কেন্দ্র করে আগে থেকেই এ সংক্রান্ত যাবতীয় প্রস্তুতি সমাপ্ত করা হয়েছিল। কেন্দ্রগুলোতে আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে জেলা প্রশাসনের ওয়েবসাইটে। এছাড়াও মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে ভর্তি পরীক্ষা কেন্দ্রের সিট সম্পর্কে জানানো হয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, পঞ্চম শ্রেণীতে ১ হাজার ৯২০টি আসনের বিপরীতে আবেদন ফরম জমা পড়েছে ৯ হাজার ৭৪৫টি। এছাড়া ৮ম শ্রেণিতে ১৬৫ টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১৬২৬ টি।

আগামী ২৬ ডিসেম্বর শনিবার সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত ষষ্ঠ শ্রেণীর এবং দুপুর একটা থেকে তিনটা পর্যন্ত অনুষ্ঠিত হবে সপ্তম শ্রেণীর ভর্তি পরীক্ষা। তবে নবম শ্রেণীতে কোনো ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতেই নবম শ্রেণীতে ভর্তি করানো হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.