নির্বাচনী প্রচারণায় মাঠে আ’লীগের কেন্দ্রীয় নেতারা

0

সিটিনিউজবিডি :: পৌরসভা নির্বাচনে দলের প্রার্থীদের পক্ষে প্রচার চালিয়ে যাচ্ছেন সাত বিভাগের জন্য গঠিত আ.লীগের কেন্দ্রীয় টিম। এরই মধ্যে বেশ কয়েকটি জেলা সফর করেছেন তারা।মঙ্গলবার নির্বাচনী মাঠ থেকে বিভিন্ন প্রচার টিমের নেতারা জানান, তারা এক পৌরসভা থেকে আরেক পৌরসভায় ছুটে বেড়াচ্ছেন দলের প্রার্থীদের পক্ষে প্রচারণায়।

পৌরসভা নির্বাচনে দলের প্রার্থীদের পক্ষে প্রচার চালানোর জন্য রবিবার সাত বিভাগের সাতটি প্রচার টিম গঠন করে আ.লীগ। পরদিনই প্রচারে নামেন সংসদ সদস্য নন আওয়ামী লীগের এমন কেন্দ্রীয় নেতারা।আ.লীগ সূত্রে জানা গেছে, যেসব পৌরসভায় দলের প্রার্থীর অবস্থান দুর্বল এবং বিদ্রোহী প্রার্থীদের প্রভাব রয়েছে, সফরের শুরুতে সেসব পৌরসভায় সফর করছেন কেন্দ্রীয় টিম।

রংপুর টিমের সদস্য যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল বলেন, “এখন (মঙ্গলবার দুপুরে) আমরা নীলফামারীর সৈয়দপুরে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছি। এতে মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি।”

চট্টগ্রাম বিভাগের প্রচার টিমের সদস্য ও আ.লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন বলেন, “চট্টগ্রামের সাতকানিয়ায় আমার বাড়ি। এটা জামায়াত-শিবির অধ্যুষিত এলাকা। এখানে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে নিরবচ্ছিন্ন প্রচার-প্রচারণা করছি। আমরা আশা করছি, ভোটাররা যোগ্য প্রার্থীকে তাদের অভিভাবক নির্বাচিত করবে।”

বরিশাল বিভাগের প্রচার টিমের সদস্যরা সোমবার পটুয়াখালীর কলাপড়া পৌরসভা থেকে তাদের প্রচারকাজ শুরু করেন। এরপর কুয়াকাটা ও বরিশালের বাকেরগঞ্জ পৌরসভা সফর করেন তারা।

এই টিমের সদস্য আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আফজাল হোসেন বলেন, “আমরা এখন পটুয়াখালী পৌরসভায় দলের প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছি। এর আগে আমরা জেলার কলাপড়া, কুয়াকাটা, বরিশালের বাকেরগঞ্জ এবং বরগুনার বেতাগী পৌরসভায় দলীয় প্রার্থীর পক্ষে প্রচার করেছি।”

খুলনার বিভিন্ন পৌরসভায় প্রচাররত এ বিভাগের প্রচার টিমের সদস্য কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন বলেন, সোমবার দলীয় প্রার্থীর পক্ষে যশোরের কর্মিসভা করেছি। আজ আমরা আছি খুলনার দাকোপ পৌরসভায়। এরপর যাব চালনা পৌরসভায়।”
নির্বাচনী প্রচারণা চালাচ্ছে ঢাকা, সিলেট ও রাজশাহী বিভাগের প্রচার টিমও।

রাজশাহী বিভাগের প্রচার টিমের সদস্য ও কেন্দ্রীয় সদস্য খায়রুজ্জামান লিটন শুরু থেকেই বিভিন্ন পৌরসভা সফর করেন। কেন্দ্রীয় সূত্রে জানা গেছে, তিনি রাজশাহী ও চাপাঁইনবাবগঞ্জ জেলার পৌরসভাগুলোতে বেশি সফর করেছেন। কারণ এ দুই জেলার পৌরসভায় আ.লীগের বিদ্রোহী প্রার্থী বেশি।

ঢাকা বিভাগের প্রচার টিমের সদস্য ও দলটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, “আমরা এখন (মঙ্গলবার) নারায়াণগঞ্জের সোনারগাঁও নৌকার প্রচারণায় আছি। আগামীকাল আমরা নরসিংদী জেলার পৌরসভাগুলোতে নৌকার প্রার্থীদের পক্ষে প্রচার চালাবে।”

একইভাবে প্রচার করছে সিলেট বিভাগের প্রচার টিমও। এ টিমের নেতৃত্বে আছেন সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি বলেন, “আমি আজ (মঙ্গলবার) সিলেটের জকিগঞ্জ পৌরসভায় প্রচার করছি। গতকাল সোমবার হবিগঞ্জ জেলায় প্রচার করেছি। বিদ্রোহী প্রার্থীরা সমস্যা করতে পারবে না, কারণ ভোটযুদ্ধ হবে নৌকা বনাম ধানের শীষের। তবে শেষ পর্যন্ত বিজয় আমাদেরই হবে।”

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.