মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান চলছে, আটক ৭

0

সিটিনিউজবিডি :: জঙ্গিদের ধরতে রাজধানীর মিরপুর এক নম্বরের ১০ নম্বর সড়কে একটি ছয় তলা ভবনে অভিযান চালাচ্ছে পুলিশ। গভীর রাত থেকেই পুলিশ গোটা বাড়িটি ঘিরে রেখেছে। অভিযানের সময় পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করা হয়েছে। তবে পুলিশ সতর্ককতার সঙ্গে অভিযান চালানোয় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

অভিযান চালিয়ে এ পর্যন্ত জেএমবির সাতজনকে আটক করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গণমাধ্যম) জাহাঙ্গীর আলম বলেন, শাহ আলি থানার ৯ নম্বর রোডের ‘এ’ ব্লকে ওই বাড়িতে নিষিদ্ধ জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্যদের অবস্থানের তথ্য পেয়ে এ অভিযান চালানো হচ্ছে। সেখানে পুলিশেরর সিনিয়র কর্মকর্তা রয়েছেন।

জেএমবির দুর্ধর্ষ বেশ কয়েকজন সদস্য ভেতরে রয়েছে ধারণা করা হচ্ছে। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ বুধবার গভীর রাতে বাড়িটি ঘিরে ফেলে। ভবনের বেশ কয়েকজন বাসিন্দাকে জঙ্গিরা জিম্মি করে রেখেছে বলে জানা গেছে। তবে এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।ভবনের অনেকেই বের হয়ে আসতে পেরেছেন জীবন বাঁচাতে। নিরাপত্তার কথা চিন্তা করে আশপাশের কয়েকটি ভবন থেকে মানুষজনকে সরিয়ে নিয়েছে পুলিশ।

মিরপুর শাহ আলী থানা এলাকায় অবস্থিত এই ছয় তলা ভবনের জঙ্গি রয়েছে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অভিযানে নামে। সকাল থেকে আসলে ভবনটির ভেতরে ঠিক কী হচ্ছে সে ব্যাপারে পরিষ্কার কোনো ধারণা পাওয়া যাচ্ছে না। একজন র‌্যাব সদস্য জানিয়েছে, ভেতরে পুলিশ ঢুকেছে। তবে কোন অবস্থানে রয়েছে তা জানা যায়নি। অভিযান শেষ করার পরই বিস্তারিত মিডিয়াকে বলা হবে।

জঙ্গিরা হুমকি দিয়ে বলেছেন, যদি ভবনের ভেতরে ঢোকার চেষ্টা করা হয় তাহলে গোটা ভবনটি উড়িয়ে দেয়া হবে। ভবনের কাছে মিডিয়া কর্মীদেরও যেতে দেয়া হচ্ছে না ঝুঁকি থাকার কারণে। ভবনের ভেতর থেকে মাঝে মাঝে পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপের পাশাপাশি গুলিও করা হচ্ছে।আশপাশের লোকজন জানিয়েছে তারা মাঝে মধ্যে কেবল শব্দ শুনতে পাচ্ছেন, তবে তা ঠিক কিসের শব্দ তা তারা জানেন না।

ওই ভবনটির আশপাশে বেশ কয়েকটি বহুতল ভবনের ছাদে পুলিশ সদস্যরা অবস্থান নিয়ে জঙ্গিদের গতিবিধি বোঝার চেষ্টা করছেন। সকাল ১১টার দিকে পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরা অবস্থান নিয়েছে। রাত একটা থেকে ভবনটি ঘিরে রাখা হলেও সকাল থেকে মূলত পুলিশ অভিযানে নামে বলে স্থানীয়রা জানতে পারে।

পুলিশের বিশেষ ইউনিট সোয়াত সদস্যরা ভেতরে ঢোকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে ঘটনাস্থলের আশপাশে কৌতূহলী মানুষ ভিড় জমেছে। একজন বাসিন্দা জানান, রাত ১টা থেকে পুলিশ ভবনটি ঘিরে রাখলেও সকাল ১০টা থেকে অভিযান শুরু হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.