জঙ্গি আস্তানায় ‍অভিযান: বিপুল গ্রেনেড-বিস্ফোরক উদ্ধার

0

ঢাকা অফিস :: রাজধানীর শাহ আলী থানা এলাকার জেএমবি’র একটি আস্তানায় অভিযান চালাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত জেএমবির সাতজনকে আটক করা হয়েছে। এসময় বিপুল গ্রেনেড-বিস্ফোরকও উদ্ধার করা হয়েছে।

তবে গ্রেফতারের আগে ছয়তলা ওই ভবনটি বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেয় জঙ্গিরা। এমনকি দু’টি গ্রেনেডের বিস্ফোরণও ঘটান তারা।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ভোররাত থেকে মিরপুর-১ সেকশনে ব্লক এ’র নয় নম্বর বাসায় এ অভিযান চলছে। র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা বিভাগের কয়েকশো সদস্য এ অভিযান চালাচ্ছেন।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা কর্মকর্তা সরোয়ার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোররাত থেকে এ অভিযান শুরু হয়। আমরা জানতে পেরেছি, ওই বাসায় গ্রেনেড তৈরি করা হয়। প্রথমে একজনকে আটক করে তার কাছ থেকে তথ্য নিয়ে ছয় তলার ওই বাসার একটি ইউনিট থেকে দু’জনকে আটক করা হয়। পরে পাশের ইউনিট থেকে আটক করা হয় আরও চারজনকে। দু’টি ইউনিটের বাথরুম, রান্নাঘরসহ বিভিন্ন স্থান থেকে বিপুল পরিমাণ গ্রেনেড ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

ডিবি’র যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন বলেন, আটকদের জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। বাসার ভেতরে জেএমবি’র গুরুত্বপূর্ণ তিন সদস্য রয়েছে বলে প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি।

অভিযানের শুরুতে বাসায় আইন-শৃঙ্খলা বাহিনী ঢোকার চেষ্টা করলে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেন তারা। এক পর্যায়ে দু’টি গ্রেনেডের বিস্ফোরণও ঘটান। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.