প্রথম দিনে ১ কোটি ব্যালট পেপার বিতরণ

0

সিটিনিউজবিডি :: বুধবারের (৩০ ডিসেম্বর) পৌরসভা নির্বাচনে ব্যালট পেপারসহ নির্বাচনী উপকরণ দেশের ৫টি অঞ্চলে বিতরণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। প্রথম দিনে ১ কোটির মতো ব্যালট পেপার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) গর্ভমেন্ট প্রিন্টিং প্রেস (বিজি প্রেস) থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের মধ্যে ব্যালট পেপার বিতরণ করে ইসি।

ইসির প্রশাসনিক কর্মকর্তা মো. শামসুজ্জামান জানান, প্রথম দিনে চট্টগ্রাম, বরিশাল, খুলনা, সিলেট ও রংপুর অঞ্চলের জেলাসমূহের নির্বাচন উপযোগী পৌরসভাগুলোর ব্যালট বিতরণ করা হয়েছে। একই সঙ্গে নির্বাচনের স্ট্যাম্প প্যাড, লালগালা, অফিসিয়াল সিল, মার্কিং সিল, ব্রাস সিল, অমোচনীয় কালি, হেসিয়ান বড় ব্যাগ ও হেসিয়ান ছোট ব্যাগ পশ্চিম আগারগাঁওয়ের ইসির গোডাউন থেকে বুঝে নিয়েছেন সিনিয়র জেলা ও জেলা নির্বাচন কর্মকর্তারা।

শনিবার (২৬ ডিসেম্বর) রাজশাহী, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা ও কুমিল্লা অঞ্চলের জেলাগুলোর নির্বাচনী উপকরণ একই স্থান থেকে বিতরণ করা হবে।

পৌর নির্বাচনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত পদের ২ কোটি ১০ লাখের বেশি ব্যালট পেপার ছাপায় ইসি। প্রথম দিনে প্রায় ১০০ পৌরসভার ১ কোটির মতো ব্যালটসহ নির্বাচনী উপকরণ বিতরণ করা হয়েছে। অবশিষ্টগুলো শনিবার বিতরণ করা হবে। যা কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হবে ভোটের আগের দিন।

বুধবার (৩০ ডিসেম্বর) দেশের ২৩৩ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে দলীয় এবং কাউন্সিলর পদে নির্দলীয়ভাবে ভোটগ্রহণ করবে ইসি। পৌর নির্বাচনে প্রায় ৭২ লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.