চট্টগ্রামে জেএমবির ৩ সদস্য আটক

0

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের হাটহাজারিতে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র, গুলি, বিস্ফোরক, বিস্ফোরক তৈরির সরঞ্জাম এবং সেনাবাহিনীর পোশাক উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ।

পুলিশ বলছে, নিষিদ্ধ ঘোষিত একটি জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে আটকের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও বিস্ফোরকসহ এসব সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর-দক্ষিণ) বাবুল আক্তার জানান, শনিবার রাত ১২টা থেকে রোববার ভোর ৪টা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নয়ন, রাসেল ও ফয়সাল নামে তিন যুবককে আটক করা হয়। তারা সবাই জেএমবি সদস্য।

তিনি জানান, পরে রাসেলের দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারি থানার আমান বাজার এলাকায় হাজী ইছহাক ম্যানসন নামের একটি দুই তলা বাড়িতে অভিযান চালানো হয়। ওই বাড়ির নিচতলা থেকে একটি এমকে ১১ স্নাইপার রাইফেল, ১৯০ রাউন্ড গুলি, দুই কেজি জেল এক্সপ্লোসিভ, ১০টি ডেটোনেটর, সেনাবাহিনীর ১৪ সেট পোশাক এবং বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

এর আগে গত বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ঢাকার মিরপুরের একটি বাড়িতে অভিযান চালিয়ে হাতে তৈরি ১৬টি তাজা গ্রেনেড, বিপুল বিস্ফোরক, সুইসাইড ভেস্ট, তিনটি মোবাইল ফোনসেট ও কাগজপত্র উদ্ধার করে ডিবি পুলিশ। উদ্ধার করা দেশীয় গ্রেনেড ‘ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস’ নামে পরিচিত। ওই ঘটনায় আটক করা হয় ছয়জনকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.