জঙ্গি আস্তানায় অভিযান, ২ জঙ্গি নিহত

0

সিটিনিউজবিডি :: গাজীপুরে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় র‍্যাবের অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই। রবিবার মধ্যরাতে ভোগড়া বাইপাস সড়কের কাছে জুগিতলা এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে এই অভিযান চালানো হয়।

র‍্যাবের দাবি, জনশূন্য এলাকার এই পরিত্যক্ত বাড়িতে প্রায়ই মিলিত হতো জেএমবি সদস্যরা। ছক কষতো নাশকতার।

জঙ্গিরা অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে জানলা, দরজাবিহীন বাড়িটিতে মধ্যরাতে শুরু হয় অভিযান। চারদিক থেকে বাড়িটি ঘিরে ফেলে বাহিনীটি। এ সময় বাড়ির ভেতর থেকে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে চালানো হয় বোমা হামলা। আহত হয় এক র‍্যাব সদস্য। জবাবে পাল্টা গুলি ছোড়ে র‍্যাবও। এরপর ঘরের মধ্যে পড়ে থাকতে দেখা যায় দুই জনের মরদেহ। তবে তাদের নাম-পরিচয় জানাতে পারেনি র‍্যাব।

এরপর, ঢাকা থেকে এসে অভিযানে যোগ দেয় র‍্যাবের বোমা বিশেষজ্ঞ দল। উদ্ধার হয়, তিনটি তাজা বোমা, একটি পিস্তল, পাঁচটি গুলি, জিহাদি বইসহ বিপুল পরিমাণ বোমা তৈরির কাঁচামাল।

কাশিমপুর কারাগার থেকে রবিবার মিনহাজুল ও মাহবুব নামে জেএমবির দুই সদস্য মুক্তি পায়। কারাফটক থেকে তাদের র‍্যাব ধরে নিয়ে যায় বলে অভিযোগ রয়েছে। তবে ভোগড়ায় নিহতরা তারাই কি-না, তা নিশ্চিত হওয়া যায়নি।

এই অভিযানের ২৪ ঘণ্টা আগেই চট্টগ্রামের একটি বাসা থেকে উদ্ধার হয় স্লাইপার, বিস্ফোরক ও সেনাবাহিনীর পোশাক। এর আগে বৃহস্পতিবার রাজধানীর মিরপুরের একটি বাড়ি থেকে ১৬টি গ্রেনেড ও বিপুল পরিমাণ বিস্ফোরকসহ তিন জেএমবি সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.