ডিজিটাল নম্বরপ্লেটের সময় বাড়লো

0

সিটিনিউজবিডি :: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নিবন্ধন দেয় এমন গাড়িতে ডিজিটাল নম্বর প্লেট সংযোজনের সময় বেড়েছে ৩ মাস। আগামী ৩১ মার্চ পর্যন্ত গাড়ির রেট্রো-রিফ্লেকটিভ নম্বর প্লেট ও আরএফআইডি (বেতার তরঙ্গ শনাক্তকরণ) ট্যাগ সংযোজন করা যাবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের পূর্ব ঘোষণা অনুযায়ী শেষ সময় বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর)।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক ও মহাসড়ক বিভাগ থেকে বৃহস্পতিবার সকালে ডিজিটাল নম্বর প্লেট সংযোজনের সময় বৃদ্ধি করে আদেশ জারি করা হয়েছে।

গত ১৪ অক্টোবর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে আগামী ১ জানুয়ারি থেকে গাড়ির ডিজিটাল নম্বর প্লেট বাধ্যতামূলক করে। ডিজিটাল নম্বর প্লেট ছাড়া সারাদেশের কোনো যানবাহন চলাচল করতে পারবে না বলেও ওইদিন জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গাড়ি চুরি ও ছিনতাই রোধ, ভুয়া যানবাহন শনাক্তকরণ এবং কাগজপত্রবিহীন যানবাহনের চলাচল রোধে ২০১২ সালের ৩১ অক্টোবর ডিজিটাল নম্বর প্লেট উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিআরটিএ থেকে জানা গেছে, দেশে ২৩ লাখ সাত হাজার ৯৫৭টি নিবন্ধিত যানবাহন রয়েছে। এখনো অনেক গাড়ি ডিজিটাল নম্বর প্লেট নিতে পারেনি। এ জন্য ডিজিটাল নম্বর প্লেট সংগ্রহের জন্য সময় বাড়ানো হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.