‘সরকারের পতন চাইতে গিয়ে বিএনপির পতন’

0

সিটিনিউজবিডি :: সরকারের পতন চাইতে গিয়ে ইতোমধ্যেই বিএনপি’র পতন হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘নতুন বছরে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন হবে’- এমন বক্তব্যের সমালোচনা করে তিনি এ মন্তব্য করেন।

রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমীতে শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ড. হাছান মাহমুদ বলেন, `সরকারের পতন চাইতে গিয়ে ইতোমধ্যেই বিএনপি’র পতন হয়ে গেছে।’

‘নতুন বছরে পেট্রোল বোমা নিয়ে হাজির না হয়ে সুস্থ গণতান্ত্রিক ধারায় ফিরে জনগণের আস্থা অর্জনের জন্য’ বিএনপি’র প্রতি আহ্বান জানান তিনি।তিনি বলেন, ‘একটি দল যে জনবিচ্ছিন্ন হয়ে গেছে তার উগ্র বহিঃপ্রকাশ দেখেছি ৩০ তারিখের পৌর নির্বাচনে বিএনপি’র ভরাডুবি দেখে।’

এ সময় ‘সরকার, নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীর সমালোচনা না করে বিএনপিকে নিজেদের আত্মসমালোচনা করারও’ পরামর্শ দেন মাহমুদ।
জোটের সিনিয়র সহ-সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘এবারের নির্বাচনে খালেদা একা নন, তার ধানের শীষেরও ভরাডুবি হয়েছে। ধান সব চিটা হয়ে গেছে। খালেদার ভুল রাজনীতির কারণেই তার দলের সমর্থন ও ভোট কমেছে। তাই খালেদা জিয়াকে বলবো, বিভ্রান্ত রাজনীতি ছেড়ে দেশের বৃহত্তর স্বার্থে রাজনীতিতে স্থিতিশীলতা বজায় রেখে গণতান্ত্রিক ও সহনশীল ধারায় ফিরে আসুন। এতে সমর্থনও বাড়বে, ক্ষমতাও আসবে। সুস্থ রাজনীতিতে ফিরে আসলে আপনারা সরকার ও প্রশাসনের সমস্ত সহায়তা পাবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.