‘দৈনিক কক্সবাজার ৭১’ অফিসে সন্ত্রাসী হামলা

0

জামাল জাহেদ, কক্সবাজারঃ কক্সবাজার এন্ডারসন রোডে দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার কার্যালয়ে এক দল স্বশস্ত্র সন্ত্রাসী বাহিনী হামলা চালিয়েছে।

২জানুয়ারি রাত ৯টা ১৫ মিনিটের দিকে পত্রিকার অস্থায়ী কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে। এ সময় স্বশস্ত্র সন্ত্রাসীরা জাতিরপিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ অফিস ভাংচুর-লুটপাট নগদ টাকাসহ মূল্যবান কাগজ পত্র নিয়ে যায়।

যাবার সময় ভারপ্রাপ্ত সম্পাদক বেলাল উদ্দিনকে মেরে ফেলার হুমকি দেয়ে।সন্ত্রাসীরা যাওয়ার সময় অস্ত্রের মুখে জিম্মি করে ভয়ভীতি প্রদর্শন করে,২টি কমম্পিউটার গুড়িয়ে দিয়ে বলে যায়,আমাদের বিরুদ্ধে মামলা বা আইনানুগ ব্যবস্থা নিলে পত্রিকা অফিস উড়িয়ে দেব পত্রিকায় নিয়োজিত সংবাদকর্মীদের যেখানে পাব সেখানে প্রকাশ্যে দিবালোকে খুন করবে বলে বীর দর্পে চলে যায়।

যাওয়ার আগ মুহুর্তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ অফিসের টিভি ভাংচুর করে তাদের ছবির স্থলে ফেরাউনের ছবি টাঙ্গিয়ে দিতে বলে। ঘটনার পর পরই কক্সবাজার সদর থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনার খবর পেয়ে কক্সবাজারে কর্মরত বিভিন্ন পত্রিকার ও প্রিন্ট-ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ছুটে আসে।

এ সময় সাংবাদিকরা এ হামলার তীব্র নিন্দা ও জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে প্রশাসনের সহযোগীতা কামনা করেন।দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রকাশক বেলাল উদ্দিন বেলাল জানান, দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকায় চৌফলদন্ডী খামার পাড়ায় বিজয় মেলার নামে অশ্লীল নাচ গানের বিরুদ্ধে ধারাবাহিক সংবাদ প্রকাশ করায় এ হামলা বলে জানান। পত্রিকায় সংবাদ প্রকাশের পর থেকে মেলার আয়োজক কমিটির প্রধান গিয়াস উদ্দীন সংবাদ পরিবেশন না করতে বারং করে। মোটা অংকের টাকার বিনিময়ে পত্রিকার সংবাদ বন্ধ রাখতে বিভিন্ন তদবীর করেও কোন ফায়দা লুটাতে না পেরে গত সপ্তাহে পূর্বে আমাকে মারধর করে হুমকি দিয়ে চলে যান।

এই বিষয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি এজাহার দায়ের করি। মামলার খবর পেয়ে সর্বশেষ স্থানীয় পেশাদার স্বশস্ত্র সন্ত্রাসী দিয়ে টাকার বিনিময়ে আমার পত্রিকার অফিসে হামলাসহ লুঠপাট চালিয়ে ব্যাপক ভাংচুর করে।সাম্প্রতিক সময়ে অসংকোচ ও সত্য প্রকাশে নির্ভীক ও সাহসী সংবাদ প্রকাশ করে,গত দুই বছরে কক্সবাজারের শীর্ষ স্থানীয় দৈনিকে পরিনত হয় এই পত্রিকাটি।তথ্যসুত্রে জানা যায়,দৈনিক কক্সবাজার ৭১ এর প্রকাশক জনাব বেলাল উদ্দিন বেলাল দেশে প্রচলিত আইন পরিপন্থী কোন কাজ, জামাত জঙ্গি মদদপুষ্ট,সরকার ও রাষ্ট্র বিরোদী কোন কাজকে কখনো আশ্রয় দিতেন না,কক্সবাজারের নিরপেক্ষ সত্যে প্রকাশে সাহসী কন্ঠস্বর মুখপাত্র হিসাবে বর্তমান সময়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন বলে উল্লেখিত সন্ত্রাসীদের মাথা ব্যথা হয়ে দাড়িয়েছে।যার কারনে এই ন্যক্কারজনক অফিসে হামলা করে।

দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার সম্পাদক (ভারপ্রাপ্ত) এম.আমান উল্লাহ জানান, আমরা প্রতিদিনের ন্যায় অফিসে বসে কাজ করছিলাম। হঠাৎ একদল স্বশস্ত্র সন্ত্রাসী অফিসে হামলা চালিয়ে অফিস লুটপাট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে ফেরাউনের ছবি টাঙ্গিয়ে দিতে বলে আমাকে ও প্রকাশক বেলাল উদ্দীন বেলালকে অস্ত্রের মুখে জিম্মি করে হুমকি দিয়ে বীর দর্পে চলে যাই।

ঘটনার স্থল পরিদর্শন করা সদর মডেল থানার এ.এস.আই মোক্তার হামলার সত্যতা স্বীকার করে জানান,বিষয়টি আসলে খুবই নিন্দনীয়,গনমাধ্যমে হামলার সহ্য করা হবেনা যেহেতু সন্ত্রাসীরা হামলা ও লুঠপাটসহ ব্যাপক ভাংচুর চালিয়ে বঙ্গবন্ধুর ছবি ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবিসহ অফিসের টিভি ভাংচুর করে।এ বিষয়ে কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মোহাম্মদ আসলাম জানান, সন্ত্রাসীদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।অতি শীঘ্রেই গ্রেফতার করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.