মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী

0

ঢাকা অফিস :: বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবি দাওয়া নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে বসেছেন সংশ্লিষ্ট কয়েকজন মন্ত্রীর সঙ্গে।সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে পর বেতন বিষম্য নিরসন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সদস্যদের সঙ্গে এই বৈঠক হচ্ছে বলে জানা গেছে।

বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ সংশ্লিষ্টরা উপস্থিত রয়েছেন।এর আগে শিক্ষকরা দাবি করে আসছিলেন তারা প্রতারণার স্বীকার হয়েছেন।তাদেরকে যে আশ্বাস দেয়া হয়েছিল তা গেজেটে প্রতিফলিত হয়নি।অস্টম বেতন বোর্ডের গেজেট প্রকাশিত হওয়ার আগে শিক্ষক নেতারা বৈতন বৈষম্য সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সঙ্গে বৈঠকে যে দাবি দাওয়া উপস্থাপন করেছিলেন এবং তাদেরকে যে আশ্বাস দেয়া হয়েছিল তা গেজেটে তার প্রতিফলিত হয়নি।

বর্তমানে শিক্ষকরা আন্দোলন কর্মসূচিও ঘোষণা করেছেন। কালো ব্যাজ ধারণসহ আগামী ১১ জানুয়ারি থেকে লাগাতার ধর্মঘটেরও ডাক দিয়েছেন। বিদ্যমান পরিস্থিতির কারনে প্রধানমন্ত্রী মন্ত্রীদের ডেকেছেন।তবে একটি সূত্র জানিয়েছেন, গেজেট প্রকাশের আগে শিক্ষকদের দাবি দাওয়া পূরণ করা সংক্রান্ত প্রতিশ্রুতি কেন বাস্তবায়ন হলো না বা শিক্ষকদের দেয়া ঐ সব প্রতিশ্রুতি বাস্তবায়নে কে বাধা হয়ে দাঁড়িয়েছে সে বিষয়টি খতিয়ে দেখতেই প্রধানমন্ত্রী এই বৈঠক করছেন বলে জানা গেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.