সমাবেশ করার অনুমতি পেল আ’লীগ-বিএনপি

0

সিটিনিউজবিডি :: ১০ম জাতীয় সংসদের দ্বিতীয় বছরপূর্তির দিন মঙ্গলবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। এছাড়া বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে আওয়ামী লীগকে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ তাদের সমাবেশ করার অনুমতি দেয়।

সোমবার দুপুরে নগর ভবনে দক্ষিণের মেয়র সাঈদ খোকন এক সংবাদ সম্মেলনে জানান, বিএনপিকে নয়া পল্টনে তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে হবে। আর আওয়ামী লীগ করবে বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয়ের সামনে।নির্বাচনের বর্ষপূর্তির দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে দিবসটি পালনের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি।

দিবসটিকে ‘গণতন্ত্র রক্ষা দিবস’ আখ্যা দিয়ে একই দিনে এবং একই জায়গায় ক্ষমতাসীন আওয়ামী লীগও সমাবেশ ডাকে। নিরাপত্তার কারণে কাউকেই সেখানে সমাবেশের অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি না পেয়ে নয়া-পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের কাছে একটি আবেদন করে বিএনপি। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে এ অনুমতি দেয়া হল।

এছাড়া ক্ষমতাশীন দল আওয়ামী লীগ অনুমতি চাইলে তাদেরকে বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়। সিটি করপোরেশন অনুমতি দিলেও মাইক ব্যবহার ও লোক সমাগমের ব্যাপারে এখনো দুই দলকে অনুমতি দেয়নি ডিএমপি।

এদিকে জনসভার অনুমতি দেয়া না হলেও বিএনপি কোনো সাংঘর্ষিক কর্মসূচিতে যাবে না বলে জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। এই দল কোনো সাংঘর্ষিক কর্মসূচিতে যাবে না। বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করার অনুমতি চেয়েছে। এবং নিয়মতান্ত্রিকভাবেই অনুমতি চাওয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.