চবিতে শিক্ষক সমিতির ধর্মঘট কিছুটা শিথিল

0

সাজ্জাদ আলম, চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সর্বাত্মক ধর্মঘট আজ থেকে কিছুটা শিথিল করে আগামী ৯ই জানুয়ারি পর্যন্ত ক্লাস না নিলেও পূর্ব ঘোষিত পরীক্ষাসমূহ যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

১০ই জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে কোন কর্মসূচি থাকবেনা। তবে ১১ই জানুয়ারি থেকে সর্বাত্মক কর্মবিরতি চলবে। গতকাল পরীক্ষা এবং ক্লাস কোনটিই না হয়ে অচল হয়ে থাকা বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে চবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আবুল মনছুর বলেন, ”সোমবার থেকে আগামী সপ্তাহের রবিবার পর্যন্ত কর্মবিরতির আওতা থেকে পূর্বনির্ধারিত পরীক্ষাগুলো বাদ দেওয়া হয়েছে। প্রশাসনিক কাজ না করলেও পূর্বনির্ধারিত পরীক্ষাগুলো চলবে।”

উল্লেখ্য, ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিগুলোর মোর্চা শিক্ষক সমিতি ফেডারেশন শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক বৈঠকে ১১ই জানুয়ারি থেকে সর্বাত্মক কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিলেও চবি শিক্ষক সমিতি অষ্টম জাতীয় বেতন কাঠামো সংক্রান্ত প্রকাশিত গেজেট সংশোধন না করা এবং প্রতিশ্রুতি গুলো বাস্তবায়ন না করায় ৩০শে ডিসেম্বর জানায় যে, ৩রা জানুয়ারি থেকেই সর্বাত্মক ধর্মঘট চলবে।

এ বিষয়ে ড. মো. আবুল মনছুর বলেন, ”ফেডারেশনের সিদ্ধান্ত দেশের সবগুলো পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাই পালন করবে। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আলাদা শিক্ষক সমিতি আছে। সমিতির সভায় শিক্ষকদের সিদ্ধান্ত অনুযায়ী আমরা গতকাল(রবিবার) থেকে কর্মবিরতি পালন করছি।”

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.