‘আলোকিত সমাজ বিনির্মাণে শিক্ষার্থীদের উপর জাতির আশা অনেক’

0

নিজস্ব প্রতিবেদক :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা প্রকৌশল বিভাগের (ঊঊউ) অর্থায়নে আইটি ল্যাব ও আসবাবপত্র সহ প্রায় ১ কোটি ৫২ লক্ষ টাকা ব্যয়ে জরিনা মফজল সিটি কর্পোরেশন ডিগ্রী কলেজে ৫ তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপিত হয়। ৫ জানুয়ারি ২০১৬খ্রি. মঙ্গলবার, সকালে ফলক উন্মোচন ও মোনাজাতের মধ্য দিয়ে নতুন একাডেমিক ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। এ উপলক্ষে ছাত্র-শিক্ষক-অভিভাবক ও সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের প্রধান অতিথি সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, উন্নত জীবন ও আলোকিত সমাজ বিনির্মাণে ছাত্র-ছাত্রীদের উপর দেশ ও জাতির আশা-প্রত্যাশা অনেক। তিনি এ দেশের মানুষের জন্য শতভাগ কল্যাণে নিবেদিত হতে শিক্ষার্থীদেরকে দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠার উপর গুরুত্বারোপ করেন । সিটি মেয়র পাঠদানের পাশাপাশি শিক্ষকদেরকে প্রতিদিন প্রতিটি শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের চরিত্র গঠন, নীতি ও নৈতিকতার উপর আলোকপাত করে শিক্ষা দেয়ার আহবান জানান।2db8bc7c-69b9-40d0-9e9d-3ffd206ec27e

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মানুষের মত মানুষ, দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠার পাশাপাশি সাংস্কৃতিক চর্চা ও খেলাধূলায় মনোনিবেশ করতে হবে। সাম্প্রদায়িকতা পরিহার করে সম্প্রীতির বন্ধনে একে অপরকে আগলে রাখতে হবে। মনে রাখতে হবে যতদিন বেঁচে থাকবো ততদিন আত্মকেন্দ্রিক না হয়ে জনকল্যাণে নিবেদিত থাকতে হবে। সিটি মেয়র জরিনা মফজল কলেজে অনার্স কোর্স চালু, শিক্ষার্থীদের জন্য কেন্টিনের সুবিধা প্রদানের বিষয়টি বিবেচনার জন্য কলেজ পরিচালনা কমিটিকে দায়িত্ব দেন।

ভিত্তিপ্রস্তর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম। এতে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন জরিনা মফজল সিটি কর্পোরেশন ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা সাবেক কমিশনার হাজী মোহাম্মদ জাকারিয়া, কাউন্সিলর ও অর্থ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. শফিউল আলম, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আফরোজা কালাম, শিক্ষা প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী আসিফুর রহমান। অত্র কলেজের অধ্যক্ষ হাজেরা খাতুন স্বাগত বক্তব্য রাখেন। কলেজের শিক্ষক শিপুল কুমার দে ও ইসরাত জাহান মিলির উপস্থাপনায় অনুষ্ঠানে কাউন্সিলর হাবিবুল হক, আবুল হাসেম, অত্র কলেজ পরিচালনা কমিটির সদস্য ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদ ইউনুচ, এম এ বকর, জানে-ই-আলম, হরমোজ শাহ বেলাল, আওয়ামীলীগ নেতা এম এ মান্নান, আবদুল মান্নান, হোসেন মোহাম্মদ মুরাদ, সাবেক কমিশনার জাফর আলম চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদা সহ চসিক ও এলাকার দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জরিনা মফজল সিটি কর্পোরেশন ডিগ্রী কলেজ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রী (পাস) পরীক্ষা ২০১৫তে ১ম বিভাগে কৃতি ৪ শিক্ষার্থীকে সিটি মেয়র তার নিজ তহবিল থেকে নগদ অর্থ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন ও অতিথিদের ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছায় বরণ সহ মানপত্র প্রদান করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.