সিইসি‘র ট্রাইব্যুনালে বিচার হবে – আমীর খসরু মাহমুদ

0

চট্টগ্রাম অফিস  :    বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্বাচন সিন্ডিকেটের প্রধান সিইস ‘র ট্রাইব্যুনালে বিচার হবে, অবৈধ উপায়ে ক্ষমতা দখল করে আওয়ামী লীগ আজ দেশে একটির পর একটি নতুন ধারার নির্বাচন করছে। আর তাদের এ কথিত নির্বাচনে কিছু সরকারি আমলা, পুলিশের একটি অংশ, র‌্যাব ও বিজেবি’র একটি অংশ মিলে সহযোগিতা করছে।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপি’র উদ্যোগে ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে আয়োজিত এক দলীয় সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

দলীয় কার্যালয় নগরীর নাসিমন ভবনের সামনে নুর আহমদ সড়কে অনুষ্ঠিত সমাবেশে আমীর খসরু বলেন, সরকারের অবৈধ নির্বাচনের সাথে জড়িত সহযোগিদের বিচারের জন্য আলাদা একটি ট্রাইব্যুনাল গঠন করে সর্বোচ্চ আইনে তাদের বিচার করা হবে। সিইসি‘র ট্রাইব্যুনালে বিচার হবে

আওয়ামী লীগের এসব অবৈধ কাজের সকল সহযোগিদের তালিকা তৈরী করা হচ্ছে উল্লেখ করে আমীর খসরু বলেন, যারা জনগণের ভোট চুরি করেছে, যারা সহযোগিতা করেছে সে সব প্রিসাইডিং অফিসার, যারা অস্ত্র নিয়ে কেন্দ্র দখল করেছে সেসব সন্ত্রাসীদের কঠোর আইনে বিচারের মুখোমুখি করা হবে।

মহানগর বিএনপি’র সহ সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আমীর খসরু আরো বলেন, দেশে এখন কারো স্বাধীনতা নেই। জনগণের কথা বলার অধিকার কেড়ে নেয়া হয়েছে। মিডিয়ার স্বাধীনতা নেই। তারা এখন আর ইচ্ছামত সত্য প্রকাশ করতে পারছে না। সাংবাদিকরা তাদের ক্যারিয়ার গড়ে তুলতে পারছে না।

এখন শেখ হাসিনা তার দলের ক্যারিয়ার গঠনে ব্যস্ত হয়ে উঠেছে উল্লেখ করে তিনি বলেন, ‘এক সময় মানুষ আগ্রহ নিয়ে টেলিভিশনে টক শো দেখতো, কিন্তু এখন মানুষ টক শো দেখে না। টকশো এখন শেখ হাসিনার ফক্স শোতে পরিণত হয়েছে। টকশোতে যাওয়াও এখন নিরাপদ না। কারণ টকশো থেকে বের হলে হামলা এবং পুলিশ গ্রেফতার করে। তাই আমি নিজেও এখন টক শোতে যাই না’ বলে উল্লেখ করেন আমীর খসরু।

দুপুর থেকে নগরীর ৪১টি ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। বিপুল সংখ্যক পুলিশ নিরাপত্তার দায়িত্বে ছিল। সমাবেশ চলাকালে কাজীর দেউড়ি থেকে লাভলেইন পর্যন্ত নূর আহমদ সড়কের এক পাশে যানবাহন চলাচল বন্ধ ছিল। সমাবেশ শেষ যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের মাঠে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে পৃথক সমাবেশ করেছে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি। সেখানেও দলীয় নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, সাবেক হুইপ কেন্দ্রিয় বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলম। বক্তব্য রাখেন, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডাক্তার শাহাদাত হোসেন, সহ-সভাপতি সামশুল আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য মাহবুবুর রহমান শামীম, সাইফুল আলম, এম এ আজীজ,মোহাম্মদ মিয়া ভোলা, যুবদল নেতা মোশারফ হোসেন দিপ্তী, ইয়াছিন চৌধুরী লিটন, সাহেদ বক্স, ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.