খালেদার পাপ মোচন শেষ হয়নি – মহিউদ্দিন চৌধুরী

0

গোলাম সরওয়ার :  সরকারের দ্বিতীয় মেয়াদের বর্ষপূর্তিতে গণতন্ত্র রক্ষার অঙ্গীকার সমাবেশে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন,  খালেদার পাপ মোচন এখনও শেষ হয়নি । ক্ষমতায় থাকতে তিনি অনেক পাপ করেছেন ।  নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন গণতন্ত্র  আমরা এনেছি।   আপনারা সাধারণ মানুষকে রক্ষা করুন।  যে কোন মূল্যে আমরা গণতন্ত্র রক্ষা করব। শান্তিশৃঙ্খলা বজায় রাখুন।।

মঙ্গলবার (৫ জানুয়ারি) নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

মহিউদ্দিন চৌধুরী বলেন খালেদার পাপ মোচন এখনও শেষ হয়নি ।  ক্ষমতায় থাকতে তিনি অনেক পাপ করেছেন ।  তিনি জঙ্গিবাদকে উসকে দিচ্ছেন।  অন্যায়ের একটা সীমা আছে।  আমরা কোন অন্যায়ের কাছে মাথা নত করব না। ‘একাত্তরে বিপ্লবের পর প্রতিবিপ্লব হয়েছিল।  প্রতিবিপ্লবীরা ক্ষমতায় এসে দেশে জঙ্গিবাদ সৃষ্টি করেছিল।  জঙ্গবাদিরা শিক্ষা প্রতিষ্ঠান দখল করেছিল।  শিক্ষক থেকে পিয়ন, দারোয়ান পর্যন্ত নিজেদের লোক নিয়োগ দিয়ে একেকটা শিক্ষা প্রতিষ্ঠানকে জঙ্গিবাদের ঘাঁটি বানিয়ে ফেলেছে। ’ বলেন মহিউদ্দিন।

সমাবেশে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আ জ ম নাছির উদ্দিন বলেন, খালেদা জিয়া শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক সৃষ্টি করছেন।  পাকিস্তানি মনমানসিকতা থেকে তিনি এই বিতর্ক তুলছেন । যখন ক্ষমতায় ছিলেন তখনও পাকিস্তানি ধ্যানধারণায় দেশ পরিচালনা করেছিলেন।  পাকিস্তানের মত উগ্র সাম্প্রদায়িক দেশ বানানোর চেষ্টা করেছিলেন।

আ জ ম নাছির উদ্দিন বলেন  খালেদা জিয়া নিজে ক্ষমতায় থাকতে গণতান্ত্রিক ধারায় রাষ্ট্র পরিচালনা করেননি।  আওয়ামী লীগের নেতাকর্মীরা বাসায় থাকতে পারত না, তাদের ব্যবসাবাণিজ্য করতে দেয়া হয়নি।  সব ব্যবসা বিএনপির নেতাকর্মীরা একাই করত ।

পরবর্তীতে সমাবেশে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন স্লোগান ধরেন, ‘পাকিস্তানের খালেদা, পাকিস্তানে ফেরত যা। ’ মুর্হুুমুহু স্লোগানে এসময় মুখরিত হয়ে উঠে সমাবেশস্থল।

মহিউদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী এবং তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর।

সমাবেশে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে যোগ দেন। সমাবেশ উপলক্ষে শহীদ মিনারের চারপাশ ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.