জয় দিয়েই শুরু বাংলাদেশের

0

স্পোর্টস ডেস্ক :: বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী ম্যাচে শুক্রবার বিকেল পৌনে তিনটায় যশোরের শামস-উল-হুদা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও শ্রীলঙ্কা। দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথমার্ধ শেষে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

ম্যাচের ১৭ মিনিটে প্রথম লিড পায় বাংলাদেশ। জাহিদের ক্রসে শ্রীলঙ্কার জালে বল পাঠান সাখাওয়াত হোসেন রনি। তবে এর মিনিট তিনেক পরই সমতায় ফেরে সফরকারীরা। ২০ মিনিটে পেনাল্টিতে গোল করে লঙ্কানদের ১-১ ব্যবধানে সমতায় ফেরান ৩৩ নম্বর জার্সিধারী ফিগুয়ার্দো।

তবে ১-১ ব্যবধানে সমতার পর স্বাগতিক দর্শকদের বেশিক্ষণ হতাশায় রাখেননি মামুনুলরা। মিনিট দুয়েক পরই অধিনায়ক মামুনুল ইসলামের কর্নারে দুর্দান্ত হেডে গোল করেন ইয়াসিন খান। তাতে ২-১ এ লিড নেয় বাংলাদেশ। এরপর ম্যাচের ৪২ মিনিটে নাবিব জীবনের দূর্দান্ত এক ফ্রি কিক প্রতিপক্ষের মাথা ছুয়ে শ্রীলঙ্কার গোলপোস্টে ঢুকে পড়ায় ৩-১ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। প্রথমার্ধে এই ব্যবধানের উচ্ছ্বাস নিয়েই বিশ্রামে গেছে লাল সবুজের প্রতিনিধিরা।

বিশ্রাম শেষে ম্যাচের ৫০ মিনিটে শ্রীলঙ্কার ব্যবধান ৩-২ গোলে নামিয়ে আনেন সানজুয়া। এরপর গোলের জন্য বেশকটি সহজ সুযোগ নষ্ট করে বাংলাদেশ। ম্যাচের ৮৬ মিনিটেই শাখাওয়াত রনির গোলে ৪-২ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর আর কোনো গোল না হওয়ায় এ ব্যবধানেই জয় দিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপে যাত্রা শুরু হয় বাংলাদেশের।

র‌্যাংঙ্কিয়ে বাংলাদেশ লঙ্কানদের থেকে এগিয়ে থাকলেও বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স তলানিতে। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ ফুটবলে বাংলাদেশ গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়। আফগানিস্তানের কাছে ৪-০ ব্যবধানে হারের পর মালদ্বীপের কাছে ৩-১ ব্যবধানে পরাজিত হয় মামুনুলরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.