বেতন না কমালে লাগাতার কর্মসূচির ঘোষণা

0

ঢাকা অফিস :: রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের বর্ধিত বেতন ফি না কমালে আগামী ১৭ জানুয়ারি থেকে স্কুল প্রাঙ্গণে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবেন অভিভাবকরা। আজ রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরাম এই ঘোষণা দেয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন শামীমা সুলতানা। তিনি বলেন, ২০১৬ সালের বর্ধিত বেতন ফি আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করতে হবে। নইলে ১৭ জানুয়ারি থেকে আমরা অবস্থান কর্মসূচিতে যাব।

শামীমা সুলতানা বলেন, এই স্কুলে চলতি শিক্ষাবর্ষে টিউশন ফি বাড়িয়ে প্রায় দ্বিগুণ করা হয়েছে। এ বিষয়ে অভিভাবকেরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে লিখিতভাবে আবেদন করে কোনো সুরাহা পায়নি। ২৪ ঘণ্টার মধ্যে বর্ধিত ফি প্রত্যাহার করার দাবি জানান তিনি। তিনি আরো বলেন, এ ছাড়া বিশেষ ক্লাসের নামে মাত্রাতিরিক্ত টাকা নেয়া হচ্ছে। ২৪ ঘণ্টার মধ্যে এটাও প্রত্যাহার করতে হবে। শামীমা সুলতানা বলেন, আমাদের দাবি ভিকারুন্নেসা, মতিঝিল আইডিয়ালসহ ঢাকার স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সঙ্গতি রেখে আমাদের সন্তানের বেতন নির্ধারণ ও শিক্ষার মান রক্ষা করা।

সংবাদ সম্মেলনে দুই মাসের মধ্যে যোগ্য ও অভিজ্ঞ একজন অধ্যক্ষ নিয়োগ দেয়া, একই সময়ের মধ্যে নিয়মিত পরিচালনা কমিটির নির্বাচন দেওয়া, সব শাখায় যোগ্য শিক্ষক নিয়োগ দেয়ার দাবি জানানো হয়। এসব দাবি পূরণে ১৩ জানুয়ারি শিক্ষামন্ত্রী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে স্মারকলিপি ও ১৭ জানুয়ারি সকাল নয়টা থেকে স্কুল প্রাঙ্গণে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দেয়া হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.