শিক্ষক ধর্মঘটে অচল তিন বিশ্ববিদ্যালয়, ক্লাস-পরীক্ষা বন্ধ

0

চট্রগ্রাম অফিস :: শিক্ষকদের ধর্মঘটের কারণে চট্টগ্রামের তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অচল হয়ে পড়েছে। শিক্ষকদের ধর্মঘটের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম ভেটেরেনারী ও এনিমেল সাইন্স ইউনিভার্সিটিতে সোমবার কোন ক্লাস ও পরীক্ষা হয়নি।

অষ্টম জাতীয় বেতন কাঠামো সংক্রান্ত প্রকাশিত গেজেটের সংশোধন না করা এবং প্রতিশ্রুতিগুলো নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়ন না করায় এই কর্মসূচী পালন করছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। ১১ জানুয়ারি থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেয় বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আবুল মনসুর জানিয়েছেন, “শিক্ষকরা সর্বাত্মক ধর্মঘট পালন করছেন, প্রত্যেকে যথারীতি কর্মস্থলে যোগদান করলেও ক্লাস,পরীক্ষাসহ সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে বিরত আছেন।” “পূর্ব ঘোষণা অনুযায়ী দাবি আদায় না হওয়া পর্যন্ত এই ধর্মঘট অব্যাহত থাকবে, উল্লেখ করেন তিনি।

শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় চবিতে শিক্ষার্থীদের উপস্থিতি দেখা যায়নি, চবি শাটল ট্রেনও শিক্ষার্থী শুন্য অবস্থায় চট্টগ্রাম শহর থেকে আসা যাওয়া করেছে।

একই ভাবে ধর্মঘট পালন করছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েটের শিক্ষকরা্ও। এখানেও শিক্ষকরা যথা নিয়মে কর্মস্থলে যোগ দিলেও বিরত আছেন সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে।

ক্লাস ও অনান্য শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে ভেটেরেনারী বিশ্ববিদ্যালয় ও এনিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়ের সিভাসু’র শিক্ষকরা সকাল এগারোটায় সভা কক্ষে সমাবেশ করেছেন।

সিভাসু শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাসুদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শিক্ষকরা অবিলম্বে অষ্টম জাতীয় বেতন স্কেল সংক্রান্ত গেজেট সংশোধনের দাবি জানান।

শিক্ষকদের ধর্মঘটে শিক্ষা কার্যক্রম অচল হয়ে পড়ায় এই তিন পাবলিক বিশ্ববিদ্যালয়ও সোমবার শিক্ষার্থী শুন্য হয়ে পডেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.