মাদ্রাসাছাত্রের মৃত্যু,শহরে বিজিবি মোতায়েন

0

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : তুচ্ছ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্র-পুলিশ সংঘর্ষের ঘটনায় ‍আহত ছাত্র মাসুদুর রহমানের (২২) মৃত্যু হয়েছে।  গত রাতে পুলিশ ও মাদ্রাসা ছাত্রদের সংঘর্ষে মাসুদ গুরুতর আহত হন। আহত অবস্থায় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হলে আজ মঙ্গলবার ভোরে তিনি মারা যান।

মঙ্গলবার ভোরে ওই ছাত্রের মৃত্যু হয় বলে জানিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ। নিহত ‍মাসুদুর রহমান পৌর এলাকার ভাদুঘর গ্রামের ইলিয়াস আহম্মেদের ছেলে। সে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ৮ম শ্রণির ছাত্র। তার লাশ জেলা সদর হাসপাতালে রাখা আছে।

মাসুদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর সকালে কয়েকশ’ মাদ্রাসাছাত্র শহরের বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে গাড়ি ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার এক ছাত্র মোবাইল ফোন কেনার জন্য জেলা পরিষদ মার্কেটের বিজয় টেলিকমে যান। এ সময় মোবাইল ফোনের দাম নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে দোকানদার ওই ছাত্রকে থাপ্পড় দেন। এ ঘটনার পর জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা থেকে অর্ধশত ছাত্র বিজয় টেলিকমে হামলা চালিয়ে ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে মাদ্রাসার ছাত্রদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এ সময় পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীরাও মাদ্রাসা ছাত্রদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ থামাতে পুলিশ বেশ কয়েক রাউন্ড রবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত মাসুদ সকালে মারা যান।

এদিকে মাসুদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর মাদ্রাসা শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে। কয়েকশ’ মাদ্রাসাছাত্র শহরের টিএ রোড, কুমারশীলের মোড়, লোকনাথ ট্যাঙ্কের পাড়সহ বেশ কয়েকটি স্থানে অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এ সময় তারা সড়কের উপর কয়েকটি তোরণ ভাঙচুর করে। মুহূর্তের মধ্যে পুরো শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সমস্ত দোকানপাট বন্ধ হয়ে যায়। যান চলাচলও বন্ধ হয়ে যায়। এ ঘটনার পর সকাল ৮টায় শহরে বিজিবি মোতায়েন করা হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরে চার প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মাইনুল হক উপল বলেন, নিহতের বুকের বামপাশে ও পেটের নিচে বামদিকে আঘাতের চিহ্ন রয়েছে। ১২

বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নজরুল ইসলাম জানান, শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.