আল আরাফাহ ইসলামী লি. কর্তৃক চবি কে বাস উপহার

0

চবি প্রতিনিধি  :   ১০ জানুয়ারি ২০১৬ তারিখ বিকেল ২.৩০ টায় আল আরাফাহ ইসলামী ব্যাংক কর্তৃক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সমাজ বিজ্ঞানী প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর হাতে বিশ্ববিদ্যালয়ের জন্য একটি বাস ক্রয়ের নিমিত্তে ৩৩,৩৫,০০০/- (তেত্রিশ লক্ষ পয়ত্রিশ হাজার) টাকার একটি চেক হস্তান্তর করেন।
মাননীয় উপাচার্য আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড কর্তৃক উক্ত চেক প্রদান করায় ব্যাংক কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো সম্পূর্ণভাবে সরকারী আর্থিক মঞ্জুরীর ওপর নির্ভরশীল।

সরকার থেকে যে আর্থিক মঞ্জুরী পাওয়া যায় তা দিয়ে অনেক ক্ষেত্রেই ভৌত অবকাঠামো উন্নয়ন সহ শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা কাজে যথার্থ প্রয়োজন মেটানো সম্ভব হয়না। এ আর্থিক সীমাবদ্ধতা নিরসনে সরকারের পৃষ্ঠপোষকতার পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানসমূহের এবং দেশের ধণাঢ্য ব্যক্তিদের সামাজিক দায়বদ্ধতা রয়েছে। এ সামাজিক দায়বদ্ধতার আলোকে আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষ একটি বাস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে উপহার হিসেবে প্রদান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করেছেন। অন্যান্য প্রতিষ্ঠানও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে তাঁদের উদার হস্ত স¤প্রসারণ করবেন মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যক্ত করেন।

এ সময় চ.বি. সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. সুলতান আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. আবদুল করিম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. জাহাঙ্গীর আলম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা, আলাওল হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড-এর নির্বাহী ভাইস-প্রেসিডেন্ট এবং জোনাল হেড জনাব মোহাম্মদ মুজিবুল কাদের, আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড হাটহাজারী শাখার ম্যানেজার ও এফএভিপি জনাব মোহাম্মদ ইসহাক ও চট্টগ্রাম জোনের কর্মকর্তা জনাব মো. আলী নেওয়াজ এফএভিপি উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.