বেতন স্কেল বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

0

সিটিনিউজবিডি : চট্টগ্রামে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও ভুক্ত শিক্ষক-কর্মচারীদের জন্য শর্তহীনভাবে ৮ম জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষকরা। একই সময়ে বেতন স্কেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে বেসরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও।

বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক শাখা, চট্টগ্রাম মহানগর ,চট্টগ্রাম উত্তর জেলা, চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রাথমিক মাধ্যমিক স্কুল ও বেসকরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বৃন্দ ।

সোমবার সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) চট্টগ্রাম অঞ্চলের সভাপতি সুনিল চক্রবর্তী মানববন্ধনে বলেন, আমাদের দাবি একটাই, ‘শিক্ষা ব্যবস্থার জাতীয়করন করতে হবে।’ এমপিওভুক্ত শিক্ষক কর্মচারিদের ১ জুলাই ২০১৫ থেকে নতুন জাতীয় বেতন স্কেলে বেতন দিতে হবে ।”

বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কানুনগোর সঞ্চালনায় বাশিস চট্টগ্রাম মহানগর সভাপতি বলেন, তিন তিনবার জাতীয় বেতন স্কেল হয়েও তা বাদ হয়ে গেছে এবারেও যদি তালবাহানা করে বাদ হয়ে যায় আমরা বসে থাকবো না ।

“শিক্ষা প্রতিষ্ঠানে ‘টুল টেবিল’ ছাড়া কোন শিক্ষক থাকবে না, আমরা প্রয়োজনে আরো কঠিন কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হবো, উল্লেখ করেন তিনি।
বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক সৈয়দ লকিতুল্লাহ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নিয়ে দেশের শিক্ষা ব্যবস্থাকে সামনেে এগিয়ে নিতে চাইছেন, শিক্ষামন্ত্রী এই বিষয়ে যেভাবে তালবাহানা করতেছেন তাতে প্রধানমন্ত্রীর স্বপ্ন কোনদিন পূরণ হবে না ।”
এদিকে একই সময় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে ৮ম জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় কলেজ শিক্ষক সমিতি চট্টগ্রাম শাখার উদ্যোগে বিভিন্ন কলেজ থেকে আসা শিক্ষকরা মানববন্ধন করেছেন।

বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ভুপতি দাশ বলেন, “আমরা সারাদিন পরিশ্রম করে ছাত্রদের দেশ পরিচালনা করার জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবো কিন্তু আমাদের বেতন স্কেল নিয়ে এতো গড়ি মসির কোন মানে হয়না ।”

সরকার আমাদের জন্য যে ৮ম জাতীয় বেতন স্কেল ঘোষণা করেছে তা দ্রুত বাস্তবায়ন করতে হবে না হয় আমরা আরো কঠোর কর্মসুুচি গ্রহন করবো, উল্লেখ করেন তিনি ।

বাংলাদেশ কলেজ বিশ্বদ্যিালয়ের শিক্ষক সমিতি চট্টগ্রাম শাখার সাংগঠনিক সম্পাদক অধ্যাপক কমল দাশ বলেন, আমরা শিক্ষক কেন আজ শিক্ষকদের নিয়ে এতা খেলা হচ্ছে। সরকারের ঘোষিত ৮ম জাতীয় বেতন স্কেল অচিরেই বাস্তবায়ন করতে হবে, না হয় পরিনতি ভাল হবে না ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.