আরো পাঁচ দিনের রিমান্ডে ৩ জঙ্গি

0

চট্রগ্রাম অফিস : জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য সন্দেহে আটক তিন জনকে আরো একটি মামলায় তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। হাটহাজারী থানায় দায়ের হওয়া অস্ত্র ও সন্ত্রান দমন আইনের মামলায় তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট মোসাদ্দেক মিনহাজ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন, নাঈমুল ইসলাম নয়ন (২৫), মো. শওকত রাসেল (২৬) ও মো.ফয়সাল মাহমুদ । তারা তিনজনেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন । জেএমবির সাথে সম্পৃক্ততা থাকার কারণে বিশ্ববিদ্যায়ল প্রশাসন পরবর্তীতে তাদের ছাত্রত্ব বাতিল করেছে।

চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট ইন্সপেক্টর মশিউর রহমান জানান, হাটহাজারী থানায় দায়ের হওয়া অস্ত্র ও সন্ত্রাস দমন আইনের দুটি মামলায় পুলিশ ১০ দিনের রিমান্ড চাইলে চট্গ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসাদ্দেক হোসেন ৩ জেএমবি সদস্যের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন ।
তিনি আরো বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা একজন হওয়ায় আদালত দুই মামলার রিমান্ড একসাথে শুরুর আদেশ দিয়েছেন ।

এর আগেও তাদেরেকে (৩ জানুয়ারি) রোববার নগরীর বায়েজিদ থানায় দায়ের হওয়া দুই মামলায় চার দিনের রিমান্ডে নিয়েছিল বায়েজিদ থানা পুলিশ । মামলা দুটি একটি গ্রেনেড বিষ্ফোরণ ও অপরটি পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা হয়েছিল ।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর রাতে চট্টগ্রাম নগরীর কাজীড় দেউড়ি এলাকা থেকে নাঈমুল ইসলাম নয়নকে, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদকে ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে গ্রেফতার করা হয়েছিল। তাদের তথ্যমতে, পরের দিন হাটহাজারী থানার আমান বাজার এলাকায় জেএমবি’র চট্টগ্রাম অঞ্চলের কমান্ডার ফারদিনের ভাড়া বাসায় অভিযান চালিয়ে একটি এমকে- স্নাইপার রাইফেল,১৯০ রাউন্ড গুলি ও সেনাবাহিনীর ১২ সেট পোশাক উদ্ধার করা হয় ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.