চিকিৎসা বন্ধ, রোগীদের হাহাকার

0

গোলাম সরওয়ার, চট্রগ্রাম :  ভুল চিকিৎসার অভিযোগ এনে তিন চিকিৎসকের বিরুদ্ধে করা ‘হয়রানি ও মানহানিমূলক মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে দ্বিতীয় দিনের মতো প্রাইভেট প্র্যাকটিস সেবা বন্ধ রেখেছেন চিকিৎসকরা।

ডা. শামীমা সিদ্দিকা রোজী, ডা. মাহবুব আলম ও ডা. রানা চৌধুরীর বিরুদ্ধে ‘হয়রানি ও মানহানিমূলক মিথ্যা মামলা’ প্রত্যাহার না হওয়া পর্যন্ত চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ থাকবে বলে জানান বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মুজিবুল হক খান।

তবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, ইউএসটিসি, আন্দরকিল্লা জোনরেল হাসপাতাল, জেমিসন রেড ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাসেবা চালু থাকবে। শুধু বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে সেবাদান বন্ধ থাকবে।

চেরাগী পাহাড় মোড়ের সেন্টার পয়েন্ট হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ক্লিনিকে রোগী ভর্তি করা হচ্ছে। স্বাভাবিক চিকিৎসা সেবা কার্যক্রম চলছে। শুধু অপারেশন কার্যক্রম বন্ধ আছে। যদি কোন চিকিৎসক অপারেশনের দায়িত্ব নেন তাহলে তার বিএমডিসি সার্টিফিকেট বাতিল করা হবে। তাই কোন চিকিৎসকই রোগীদের অপারেশন করছে না।

এদিকে চিকিৎসা সেবা পেতে এক ক্লিনিক থেকে অন্য ক্লিনিকে গিয়েও মিলছে না চিকিৎসা সেবা। তাই সেবা নিতে গিয়ে বিপাকে পড়তে হচ্ছে রোগী ও রোগীর স্বজনদের।

সাতকানিয়া থেকে চিকিৎসা নিতে আসা লিটন নামে এক ব্যক্তি জানান, প্রসব বেদনা উঠায় স্ত্রীকে নিয়ে সাতকানিয়ো থেকে বুধবার শহরে এসেছি ভর্তি করানোর জন্য। এসেই প্রথমে গিয়েছিলাম ন্যাশনাল হাসপাতালে সেখানে জানানো হয়, ডাক্তার নেই, চিকিৎসা হবেনা, পরে গিয়েছিলাম ডেল্টা হাসপাতালে সেখানে অনেক অনুনয় বিনয় করে বলার পর উপস্থিত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দিয়েছেন, এরপর সিএসসিআর হাসপাতালে গিয়েছি সেখানেও বলা হয়েছে চিকিৎসা হবেনা।”

চিকিৎসকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার না করা হলে ২৩ জানুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে জানান চিকিৎসকরা।
…………….জেএম

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.