বাংলাদেশের টার্গেট ১৮১

0

স্পোর্টস ডেস্ক : ওয়ালটন টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশকে বড় লক্ষ্য বেঁধে দিয়েছে জিম্বাবুয়ে। আগে ব্যাট করে হ্যমিল্টন মাসাকাদজার অপরাজিত ৯৩ রানের সুবাদে ৪ উইকেটে ১৮০ রান করেছে জিম্বাবুইয়ানরা। জয়ের জন্য বাংলাদেশের চাই ১৮১ রান।

শুক্রবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। শুরুটা যদিও ভালো হয়নি তাদের। ইনিংসের পঞ্চম বলেই ভুসি সিবান্দাকে বিদায় করেন বাংলাদেশের সেরা পেসার মাশরাফি বিন মুর্তজা। অফ সাইডের বাইরে মাশারাফির গুড লেন্থ বল শট খেলতে গিয়ে এক্সট্রা কভারে সাকিব আল হাসানের হাতে ধরা পড়েন সিবান্দা (৪)।

ইনিংসের পরের ওভারের ঠিক পঞ্চম বলে উইকেট পেতে পারতেন তরুণ পেসার আবু হায়দার রনিও। কিন্তু শর্ট ফাইন লেগে রিচমন্ড মুতুম্বামির সহজ একটি ক্যাচ ছাড়েন একাদশে আসা তাসকিন আহমেদ।

জীবন ফিরে পাওয়া মুতুম্বামিকে নিয়ে দ্বিতীয় উইকেটে বড় জুটি গড়ে তোলেন হ্যামিল্টন মাসাকাদজা। ইনিংসের ১১তম ওভারে মুতুম্বামিকে (৩২) ফিরিয়ে ৮০ রানের জুটি ভাঙেন আবু হায়দার রনি। দারুণ এক ইয়র্কারে মুতুম্বামির লেগ স্টাম্প উপড়ে ফেলেন বাংলাদেশের এই তরুণ তুর্কি।

মুতুম্বামি ফিরে গেলেও ম্যালকম ওয়ালারের সঙ্গে জুটি বেঁধে ফিফটি তুলে নেন মাসাকাদজা, জিম্বাবুয়েও দলীয় শতরান পেরিয়ে যায়।

মাসাকাদজা ও ওয়ালার- দুজনই আক্রমণাত্মক ব্যাটিংয়ে জিম্বাবুয়েকে এগিয়ে নিতে থাকেন। তবে দলীয় ১৪৫ রানে দারুণ এক ইয়র্কারে ওয়ালারের স্টাম্প ভেঙে দেন তাসকিন। ১৮ বলে ৩টি ছক্কা ও এক চারে ৩৬ রান করেন ওয়ালার।

বাংলাদেশের একাদশে ফিরেছেন তামিম ইকবাল। সিরিজে প্রথমবারের মতো একাদশে সুযোগ পেয়েছেন আরাফাত সানী ও তাসকিন অাহমেদ। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন মুক্তার আলী, মোহাম্মদ শহীদ ও মোসাদ্দেক হোসেন।

দুই ম্যাচের বিশ্রাম কাটিয়ে জিম্বাবুয়ের একাদশে ফিরেছেন নিয়মিত অধিনায়ক এল্টন চিগুম্বুরা।

বর্তমানে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। স্বাগতিকরা আজ ম্যাচ জিতলে সিরিজও জিতবে। আর জিম্বাবুয়ে জিতলে সিরিজ ২-২ সমতায় শেষ হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.