মার্চের মধ্যে বিএনপির জাতীয় কাউন্সিল

0

ঢাকা অফিস : আগামী মার্চের মধ্যেই ঢাকায় জাতীয় কাউন্সিল করবে বিএনপি।

শনিবার রাতে দলের জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মামলার সুপারিশের ব্যাপারে নিন্দা প্রস্তাব নেয়া হয়। প্রায় দুই ঘণ্টা স্থায়ী বৈঠকে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য কমলেও তার প্রভাব বাংলাদেশে না পড়ায় সরকারকে অবিলম্বে জ্বালানি তেলের মূল্য কমানোর দাবি জানানোসহ সাম্প্রতিক কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে নিয়ে আলোচনা হয়।

শনিবার রাত সাড়ে ৯টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। এতে সভাপতিত্ব করেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বৈঠক চলার এক পর্যায়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, আগামী মার্চের মধ্যেই বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলের দিন, তারিখ ও সময় পরে জানানো হবে। জ্বালানি তেলের মূল্য কমানোর দাবি জানিয়ে তিনি বলেন, সারাবিশ্বে জ্বালানি তেলের মূল্য কমলেও বাংলাদেশে মূল্য কমেনি। ভারতসহ আমাদের আশপাশের অনেক দেশেই দাম কমেছে। আমরা দ্রুত জ্বালানি তেলের মূল্য কমানোর জোর দাবি জানাচ্ছি।

স্থায়ী কমিটির বৈঠকে নেয়া সিদ্ধান্তের মধ্যে আজ বেগম খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা, স্থায়ী কমিটির সদস্য মরহুম ড. আর এ গণির মৃত্যুতে শোক জানিয়ে তার রুহের মাগফিরাত কামনা এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো। এ ছাড়া খালেদা জিয়ার নামে স্বরাষ্ট্র মন্ত্রণালয় যে মামলার সুপারিশ করেছে তার তীব্র নিন্দা জানানো হয় বলে বৈঠক সূত্র জানিয়েছে।

বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.